রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাজশাহী বিশ্ববিদ্যালয়

কারণ দর্শাতে হবে বেদীতে বাইক চালানো সেই ছাত্রলীগ নেতাকে


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০১৯ ০৯:৪৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০২:৫৪

কারণ দর্শানোর নোটিশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ মিনার বেদীতে জুতা পরিহিত অবস্থায় মোটরসাইকেল চালায় এক ছাত্রলীগ নেতা। এ  ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১৭ সেপ্টেম্বরে মধ্যে তাকে এর কারণ দর্শাতে বলা হয়েছে। না হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ওই নেতাকে পৃথকভাবে দুই কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেলে এ নোটিশ দেয়া হয়।

এর আগে, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে শহীদ মিনার বেদীতে পায়ে জুতা পরিহিত অবস্থায় মোটরসাইকেল চালানোর অভিযোগ উঠে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি রবির বিরুদ্ধে।

বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানি রবিকে কারণ দর্শানোর নোটিশটি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রক্টর দপ্তরে ডেকে তাকে নোটিশের একটি কপি প্রদান করা হয়। নোটিশে তাকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শহীদ মিনারের বেদীতে মোটরসাইকেল চালানোর বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। কেন সে এমন কাজ করলো তা জানতে চেয়ে তাকে নোটিশ প্রদান করা হয়েছে। 

ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানি রবি বলেন, ‘আমি নোটিশটি পেয়েছি।’ নোটিশে আগামী ১৭ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে এর কারণ দর্শাতে বলা হয়েছে। কারণ না দর্শালে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া এবিষয়ে রবিকে পৃথকভাবে দুই কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তাতে বলা হয়েছে, ‘আনিত অভিযোগটি সত্য প্রমাণিত হলে, আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’ আর যদি এ বিষয়ে তার কোনো কথা থাকে তবে তা আগামী দুই কার্যদিবসের মধ্যে শাখা ছাত্রলীগের দপ্তর সেল বরাবর কারণ দর্শাতে বলা হয়েছে।

গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে আড্ডা-গল্পের একপর্যায়ে মোটরসাইকেল চালিয়ে শহীদ মিনারের বেদীতে উঠে পড়ে গোলাম রাব্বানি রবি। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়। এতে ক্যাম্পাসজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top