রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


রাজশাহী বিশ্ববিদ্যালয়

শহীদ মিনার বেদিতে জুতা পায়ে ছাত্রলীগ নেতা


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৮

আপডেট:
১৩ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৯

মোটরসাইকেল চালাচ্ছেন ছাত্রলীগ নেতা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ মিনার প্রাঙ্গণে আড্ডা দিচ্ছিলেন ছাত্রলীগের কয়েকজন নেতা। আড্ডার একপর্যায়ে তাদের মধ্যে থেকে রাবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম রব্বানী রবি জুতা পরিহিত অবস্থায় মোটরসাইকেল চালিয়ে শহীদ মিনারের বেদিতে উঠে পড়েন। গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

শহীদ মিনারে যেখানে জুতা পায়েই ওঠা নিষেধ, সেখানে মোটরসাইকেল নিয়ে উঠে যাওয়া বাঙালি জাতির জন্য অত্যন্ত লজ্জাকর বলে মনে করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। তাদের ভাষ্য, ‘এই কাজ ভাষা শহীদদের জন্য চরম অসম্মানের।’

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে রাবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম রব্বানী রবি, আরেক যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক সাদ্দাম হোসেন সজিব, ধর্ম বিষয়ক সম্পাদক আশিক আজাদ, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক, রাবি শাখা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি রবিউল সরকার রুবেল ও ছাত্রলীগ কর্মী ফয়সাল শহীদ মিনার চত্বরে আড্ডা দিচ্ছিলেন। আড্ডার একপর্যায়ে গোলাম রব্বানী রবি শহীদ মিনারের সিঁড়ি দিয়ে প্রায় ১৫ ফুট উচ্চতায় মোটরসাইকেল চালিয়ে উঠে পড়েন। এরপর আবার মোটরসাইকেল চালিয়েই নেমে আসেন তিনি। এ সময় তার পায়ে জুতাও ছিল।

এ ব্যাপারে রাবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সজীব বলেন, আমরা শহীদ মিনারের সামনে আড্ডা দিচ্ছিলাম। আড্ডার একপর্যায়ে রবি বাইক স্টার্ট দেয়। আমরা ভেবেছিলাম সে চলে যাচ্ছে। কিন্তু হঠাৎ করেই সে বাইক নিয়ে শহীদ মিনারের বেদিতে উঠে পড়ে। তার এই কর্মকাণ্ডে আমরা অবাক হই। সে নেমে আসার পর এই কাজের জন্য তাকে আমরা বকাঝকা করি।

এ বিষয়ে মন্তব্য জানতে ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী রবির মুঠোফোনে একাধিকবার ফোন করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে বিষয়টি দেশের ভাষা শহীদদের জন্য অত্যন্ত অপমানজনক বলে উল্লেখ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আমিনুল ইসলাম কনক। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিষয়টি অত্যন্ত লজ্জাকর। এটা আমাদের ভাষা শহীদদের জন্য চরম অপমানের বিষয়ও বটে। ক্ষমতাশীল একটি ছাত্র সংগঠনের নেতা যিনি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও লালন করেন তার কাছ থেকে এ ধরনের কর্মকাণ্ড প্রত্যাশিত নয়।

জানতে চাইলে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমি এ বিষয়ে কিছু শুনিনি। তবে যদি সে এ ধরনের কাজ করে থাকে তবে সেটা অবশ্যই একটি গর্হিত কাজ। আমি তাকে ডেকে এ বিষয়ে কথা বলে দেখবো।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top