রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


যৌন হয়রানীর অভিযোগে

শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


প্রকাশিত:
৯ সেপ্টেম্বর ২০১৯ ০৭:০২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৭:০৬

রাজশাহীতে এক কলেজ শিক্ষকের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রবিবার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর কাটাখালি আদর্শ ডিগ্রি কলেজের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী এ কর্মসূচি পালন করে। তাদের সাথে আশেপাশের  কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের আরও কয়েকশো শিক্ষার্থী একাত্মতা পোষণ করে রাজশাহী - ঢাকা মহাসড়ক অবরোধ করে কাটাখালী কলেজের ভূগোল বিভাগের প্রভাষক মোঃ সিরাজুল হকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ তুলে তার বিচার দাবি করে বিক্ষোভ করে।

"শিক্ষা নিতে কলেজে আসি,পতিতা হতে নয়”লেখা সম্বলিত ফেস্টুন প্রদর্শন করে ঘণ্টাব্যাপী  অবস্থান করে শিক্ষকের বিচারের দাবিতে নানা ধরনের শ্লোগান দেয় তাঁরা।

শিক্ষার্থীরা জানায়, কলেজের প্রভাষক সিরাজুল হক তাদের এক সহপাঠী পুস্পকে দিনের পর দিন উত্যক্ত করাসহ তাকে কু-প্রস্তাব দিয়েছেন। এছাড়াও তার বিরুদ্ধে নানা ধরনের কথা কটু কথা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়েছেন ওই এভাষক। সেই লজ্জায় পুস্প (১৫) কলেজে আসা বন্ধ করে দিয়েছে।

শিক্ষার্থী রায়হান, মারুফ হোসেন, হৃদয় ইসলাম ও  ইমন জানায়, সিরাজুল হক-এর দ্রুত বিচার আইনে বিচার সম্পন্ন না হওয়া পর্যন্ত তারা এ কর্মসূচি চালিয়ে যাবে।

উল্লেখ্য, কাটাখালী কলেজের মানবিক বিভাগের একাদশ শ্রেণির ছাত্রী পুষ্পকে যৌন হয়রানীর অভিযোগ উঠলে তার মা রেহেনা পারভীন বাদী হয়ে গত শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত ১টার দিকে কাটাখালী থানায় নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। এরপর তাকে শ্যমপুর এলাকার নিজ বাড়ি থেকে পুলিশ গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে।

অভিযুক্ত  কলেজ শিক্ষক সিরাজুল হক কাটাখালী থানাধিন শ্যামপুর নতুনপাড়া এলাকার আইয়ুব আলীর ছেলে।

কাটাখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জিল্লুর রহমান অভিযোগের বরাত দিয়ে বলেন, ওই কলেজের  শিক্ষার্থী পুস্প (১৫)কে মোবাইলে দীর্ঘদিন যাবত  উত্যক্ত করে আসছিলো প্রভাষক সিরাজুল হক। পরে ওই ছাত্রীকে কলেজের একটি কক্ষে ডেকে কু-প্রস্তাব দেয়। ছাত্রীর মায়ের করা মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top