রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ

পরিবর্তিত হয়ে ‘হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয়’


প্রকাশিত:
৫ সেপ্টেম্বর ২০১৯ ১০:০৯

আপডেট:
৫ সেপ্টেম্বর ২০১৯ ১০:১০

বিদ্যালয়টি শহরের ফায়ার সার্ভিস মোড়ে অবস্থিত

রাজশাহীর ঐতিহ্যবাহী স্কুল ‘রাজশাহী সরকারি মাদ্রাসা’র নাম পরিবর্তন করা হয়েছে। এখন থেকে স্কুলটি ‘হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়’ নামে পরিচিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ২ সেপ্টেম্বর নাম পরিবর্তনের এ আদেশ জারি করে।

প্রায় সাত বছর ধরে ধারাবাহিক তদবির ও প্রক্রিয়ার মধ্য দিয়ে স্কুলটির নাম পরিবর্তন হলো। ২০১২ সালের ৭ অক্টোবর রাজশাহী সরকারি মাদ্রাসায় নাগরিক প্রতিনিধিদের নিয়ে মাদ্রাসা পরিচালনা পর্ষদের এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভা থেকেই স্কুলটির নাম পরিবর্তন করে হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় নামকরণের প্রস্তাব গৃহীত হয়। একই সাথে স্কুলটিকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের প্রস্তাব করা হয়।

পরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এর স্মারক নং-৮৪৮ তাং- ২ সেপ্টেম্বর ২০১৯ মোতাবেক স্কুলটির নাম পরিবর্তনের আদেশ জারি হয়। ধারাবাহিক তদবির ও প্রক্রিয়ার মধ্য দিয়ে স্কুলটির নাম পরিবর্তন হলো। বিদ্যালয়টি শহরের ফায়ার সার্ভিস মোড়ে অবস্থিত।

তৎকালীন জেলা প্রশাসক ও মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মো. আব্দুল হান্নান এর সভাপতিত্বে নাস পরিবর্তন সংক্রান্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাংসদ ফজলে হোসেন বাদশা, বিএনপি নেতা মিজানুর রহমান মিনুসহ নাগরিক প্রতিনিধিগণ। পরবর্তীতে সভার রেজুলেশনসহ মাদ্রাসার নাম পরিবর্তনের অনুরোধসহ শিক্ষামন্ত্রী বরাবর আবেদন করা হয়।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top