রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত


প্রকাশিত:
১৭ মার্চ ২০২০ ২২:৩২

আপডেট:
১৭ মার্চ ২০২০ ২২:৩৩

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও শিক্ষক পরিষদের সম্পাদক

 

রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। দিবসটি উদযাপনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছিল দেশসেরা কলেজটি। কিন্তু করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী অনুষ্ঠানমালা সংক্ষিপ্ত করা হয়। এমনকি প্রথমবারের মত শিক্ষার্থীদের ছাড়াই অনুষ্ঠান পালন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন, বিরল প্রজাতির শতাধিক বৃক্ষরোপণ, কেককাটা ও আতসবাজি উৎসবের আয়োজন করে রাজশাহী কলেজ।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান ও উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের নেতৃত্বে ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার-সহ কলেজের সকল শিক্ষক উপস্থিত ছিলেন।

এরপর সকাল ১০টায় কলেজের প্রশাসন ভবনের সামনে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষ্যে রাজশাহী কলেজ কর্তৃক প্রকাশিত বিশেষ প্রকাশনা ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ সংখ্যা’ এর মোড়ক উন্মোচন করা হয়।

সকাল সাড়ে ১০টায় কলেজের ফুলার ভবনের দক্ষিণ পাশে নির্ধারিত জায়গায় সুন্দরী, বৈলাম, বাসপাতা, কেশিয়া লুডুসা, স্থলপদ্ম, নাগলিংগম, গজারিসহ ১০০টি বিরল প্রজাতির ও উচ্চমূল্যের বৃক্ষ রোপণ করা হয়।

রাত ৮টায় কেককাটা ও ১০০ আতসবাজি ফোটানো হবে। এছাড়াও বাদ এশা মসজিদে দোয়া মাহফিল ও কলেজের মহারাণী হেমন্তকুমারী হিন্দু হোস্টেল মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়েছে বলে জানান উপাধ্যক্ষ প্রফেসর মহা. আব্দুল খালেক।

এদিকে, দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। এদিন দুপুর ১২টার দিকে সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূরের নেতৃত্বে কলেজ অধ্যক্ষকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর আবক্ষ ম্যুরালে শ্রদ্ধা জানায় সংগঠনটি। এসময় সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল বিদ্যুৎ, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক মো. হাদিসুর রহমান-সহ সংগঠনের বিভিন্নস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

আরপি/এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top