রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


করোনা শঙ্কায় রাবি’র সব অনুষ্ঠান স্থগিত


প্রকাশিত:
১২ মার্চ ২০২০ ০১:৪৯

আপডেট:
১২ মার্চ ২০২০ ০১:৫৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়

 

করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণের আশঙ্কায় ক্যাম্পাসে জনসমাগম ঘটে এমন সব ধরনের অনুষ্ঠান স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১১মার্চ) সকালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের মুজিববর্ষ উদযাপন কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভাসূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় মুজিববর্ষ উদযাপনের জন্য ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের মূল আয়োজন স্থগিত করা হয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক রাজশাহী বিশ্ববিদ্যালয়েও জনসম্পৃক্ততা মূলক অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ ছোট পরিসরে মুজিববর্ষের অনুষ্ঠানের আয়োজন করা হবে। যে অনুষ্ঠানগুলোতে বেশি মানুষের সমাগম হয় সেই অনুষ্ঠানগুলো আমরা স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, মুজিববর্ষ উদযাপন কমিটির বৈঠকে ক্যাম্পাসে জনসম্পৃক্ততা মূলক অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত আজ থেকেই কার্যকর হবে।

আরোও পড়ুন: এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত হয়নি: দীপু মনি

এদিকে, গত মঙ্গলবার (১০মার্চ) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবাসিক হলের প্রাধ্যক্ষবৃন্দের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রী হলগুলোর গণরুমে ঠাসাঠাসি করে থাকা ছাত্রীদের বিভিন্ন রুমে সরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলীম গতকাল বিকেলে বলেন, ছাত্রদের হলগুলোতে গণরুম না থাকলেও ছাত্রীদের হলে বেশ কয়েকটি গণরুম রয়েছে। এসব রুমে অনেক ছাত্রীকে একসঙ্গে থাকতে হয়। তাই করোনা ভাইরাস থেকে সতর্কতা অবলম্বনের জন্য গণরুমে অবস্থান করা ছাত্রীদের দুয়েকজন করে অন্য রুমে স্থানান্তর হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top