রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাবিতে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু আগামীকাল


প্রকাশিত:
১২ মার্চ ২০২০ ০১:৪৩

আপডেট:
৪ মে ২০২৪ ১৮:৫৭

শিল্পকর্ম প্রদর্শনী সম্পর্কে সংবাদ সম্মেলন

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু আগামীকাল (১২মার্চ) বৃহস্পতিবার । প্রদর্শনীটি চলবে ১৪ মার্চ পর্যন্ত। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য শিল্পী শিশির মল্লিক। বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ ও চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হবে প্রদর্শনীটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিল্পী শিশির মল্লিক বলেন, প্রদর্শনীতে চারুকলা অনুষদের ২৭ জন শিক্ষক এবং চট্টগ্রাম চারুশিল্পীর পক্ষ থেকে ৩৯ জন চিত্রশিল্পী অংশ্রগহণ করছেন। বৃহস্পতিবার বিকেল ৫টায় টিএসসিসি’তে প্রদর্শনীর উদ্বোধন করবেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সভাপতি শিল্পী মহীউদ্দিন আহমেদের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান ও চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

আরোও পড়ুন: এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত হয়নি: দীপু মনি

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য সচিব কাজী গোলাম কিবরিয়া, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফজলুল করিম।

প্রসঙ্গত, সংগঠনটি একবিংশ শতকে যাত্রা শুরু করে। সাংস্কৃতিক আন্দোলনের পাশাপাশি সংগঠনটি শিল্পীর পারিবারিক সাহায্য, বন্যার্তদের ত্রাণ বিতরণ প্রভৃতি সমাজকল্যাণমূলক কাজ করে আসছে।

 

 

আরপি/এমএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top