রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের মানববন্ধন ‘খালেদা জিয়াকে বন্দী রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার’


প্রকাশিত:
২১ ফেব্রুয়ারি ২০২০ ০৭:৫৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৮:৪৭

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাবিতে মানববন্ধন

উদ্দেশ্যপ্রণোদিতভাবে কারাগারে বন্দী রেখে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ক্রমেই মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। বৃহস্পতিবার খালেদা জিয়ার কারা মুক্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আয়োজিত এক মানবন্ধনে এই দাবি করেন শিক্ষকরা। সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ব্যানারে এ মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশ থেকে আজ গণতন্ত্র বিলীন হয়ে গেছে। অসুস্থ থাকা সত্বেও একজনকে জামিন দেয়া হচ্ছে না। দেয়া হচ্ছে না উন্নত মানের চিকিৎসাও। একজন নাগরিকের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। এভাবে চিকিৎসা থেকে বঞ্চিত করে ক্রমেই মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। এটিকে প্রতিহিংসার রাজনীতি উল্লেখ করে এই ঘৃণ্য রাজনীতি থেকে সরে এসে অবিলম্বে বেগম জিয়ার মুক্তির দাবি জানান বক্তারা।

আরোও পড়ুন: মেয়েকে বিয়ে না করায় শিক্ষককে চাকরিচ্যুতের হুমকি অধ্যক্ষের

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আওরঙ্গজেব মো. আব্দুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী, কলা অনুষদের ডীন অধ্যাপক ফজলুল হক, ফার্মেসী বিভাগের অধ্যাপক মামুনুর রশীদ, অধ্যাপক গোলাম সাদিক, এ্যানিমেল সায়েন্স বিভাগের অধ্যাপক সারওয়ার জাহান লিটন, এগ্রোনোমি অধ্যাপক আবুল হাসান মুকুল প্রমুখ।

এছাড়া অন্যান্যদের মধ্যে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সি এম মোস্তফা, আইবিএ অধ্যাপক ড. হাছানাত আলীসহ বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

 

আরপি/এমএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top