রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


রাবিতে শিক্ষা-সাহিত্য-সংস্কৃত বিষয়ক দিনব্যাপী প্রদর্শনী


প্রকাশিত:
২১ ফেব্রুয়ারি ২০২০ ০৭:৪৮

আপডেট:
২ মে ২০২৪ ০৮:৪০

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দিনব্যাপী একটি একক প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল (২১ ফেব্রুয়ারি)। বৃহস্পতিবার বিকাল ৫টায় শেখ রাসেল মডেল স্কুল প্রঙ্গনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন শিক্ষা-সাহিত্য-সংস্কৃত গবেষণা কেন্দ্র, রাজশাহী ও দিনাজপুর অঞ্চলের সভাপতি দ্বিজেন্দ্রনাথ ব্যানার্জী।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশসহ বিশ্বের শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি-ইতিহাস ও ঐতিহ্য বিষয়ে তার নিজের সম্পাদিত এ প্রদর্শনির আয়োজন করতে যাচ্ছি। প্রদর্শনিতে বিভিন্ন ধরণের ব্যানার প্রদর্শন করা হবে। এর মধ্যে বঙ্গবন্ধু কর্ণার, দেশবন্দনা , মহান ২১শে ফেব্রুয়ারি, মহান স্বাধীনতা দিবস, ইতিহাস ও ঐতিহ্য, ভাষা, শিক্ষা, সাহিত্য, রবীন্দ্র-নজরুল, চিঠি ভুবন, বাংলা ব্যাকরণ, সংস্কৃতি উল্লেখযোগ্য।

আরোও পড়ুন: করোনা ভাইরাসের ওষুধ আবিষ্কার!

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দিনব্যাপী এ অনুষ্ঠানটি চলবে।

প্রদর্শনির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. আনান্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চেীধুরী মোঃ জাকারিয়া।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top