রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


রাবিতে নাগরিক সাংবাদিকতা ও ভিজ্যুয়ালের ব্যবহার নিয়ে বিশেষ বক্তৃতা 


প্রকাশিত:
৫ ফেব্রুয়ারি ২০২০ ০৭:২৬

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৯:৫৫

নাগরিক সাংবাদিকতা ও ভিজ্যুয়ালের ব্যবহারের উপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশেষ বক্তৃতা প্রদান করেন আলোকচিত্রী শহিদুল আলম।
 
আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসিতে) বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জামার্নির ডিডাব্লিউ একাডেমি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
 
শহিদুল আলম বলেন, মাধ্যম হিসেবে আলোকচিত্র খুবই শক্তিশালী। আলোকচিত্রের মাধ্যমে কোনো বিষয়কে যতটা ভালোভাবে তুলে ধরতে পারি, অন্য কোনো মাধ্যমে তা তুলে ধরা খুব কঠিন।
 
এছাড়াও নাগরিক সাংবাদিকতা নিয়ে তিনি বলেন, মূলধারার গণমাধ্যমে অনেক বিষয় উঠে আসে না। সেখানে নাগরিক সাংবাদিকতার মাধ্যমে সবার সামনে বিষয়গুলো তুলে ধরা সম্ভব। এখন সবার হাতে স্মার্ট ফোন থাকায় সবাই নাগরিক সাংবাদিকতার সুযোগ পাচ্ছে।
 
সহকারী অধ্যাপক মো. আব্দুল্লাহীল বাকীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন। তিতি এতে স্বাগত বক্তব্য দেন।
 
এছাড়াও অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বিভাগের পক্ষ থেকে আলোকচিত্রী শহিদুল আলমকে উত্তরীয় ও সম্মাননা স্মারক প্রদান করেন।
 
অনুষ্ঠানে বক্তৃতা শেষে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এসময় সেখানে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়াও বিকেলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়।
 
 
আরপি/এমএএইচ
 


আপনার মূল্যবান মতামত দিন:

Top