রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজ প্রাণিবিদ্যা বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত


প্রকাশিত:
১৯ জানুয়ারী ২০২০ ০৪:২৯

আপডেট:
১৯ জানুয়ারী ২০২০ ১১:০৬

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান

আনন্দ উল্লাসের মধ্য দিয়ে রাজশাহী কলেজ প্রাণিবিদ্যা বিভাগের ‘প্রাণের উৎসব’ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে কলেজ মিলনায়তনে এই মিলন মেলা উপলক্ষে আলোচনাসভার আয়োজন করে প্রাণিবিদ্যা বিভাগ।

বিভাগের প্রধান প্রফেসর ড.নাসিমা ইয়াসমিন চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সহকারী কর্মকমিশনের সদস্য প্রফেসর মোঃ হামিদুল হক এবং কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। অনুষ্ঠান উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

উদ্বোধনকালে কলেজ অধ্যক্ষ বলেন, রাজশাহী কলেজের শিক্ষার্থী সারা দেশে এখন মডেল। শিক্ষার্থীরা ভালোভাবে পড়া-শুনা করে বলেই আজকে দেশ সেরা কলেজ। একটা প্রতিষ্ঠানের অধ্যক্ষ একাই কাজ করে গেলে তার সফলতা আসেনা। সকল শিক্ষক-শিক্ষার্থীর সমন্বয়ে কলেজের এই সফলতা। আর রাজশাহী কলেজ চ্যালেঞ্জ গ্রহণ করতে পছন্দ করে।

 

তিনি আরোও বলেন, আজকের যে মিলন মেলা তা প্রানের উৎসবে পরিণত হয়েছে। বাংলাদেশে মুজিব বর্ষে দিন শুরু হবে আজ থেকে, এই মাস থেকে ক্ষণগণনা শুরু হয়েছে। এই অনুষ্ঠানকে মুজিব বর্ষকে উৎসর্গ করতে চাই। তাঁর যে অবদান, এই অবদানকে স্মরণ করে তাঁর নামে এই মিলন মেলা অনুষ্ঠান উৎসর্গ করলাম বলে জানান অধ্যক্ষ।

এর আগে সকালে বিভাগ থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কলেজ ক্যাম্পাসের বিভিন্ন চত্বর প্রদক্ষিণ করে মিলনায়তনে এসে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে বক্তব্য রাখেন পূর্ণমিলন কমিটির আহবায়ক প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আ.ন.ম. ফজলুল করিম।

পূর্ণমিলনীর সভায় সমাপনী বক্তব্য রাখেন বিভাগের প্রধান প্রফেসর ড.নাসিমা ইয়াসমিন চৌধুরী। সভা শেষে বিভাগের প্রাক্তন শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। বিভাগের এই মিলন মেলায় সাতশত সাবেক এবং অধ্যয়নরত শিক্ষার্থী অংশ নেয়।

 

 

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top