রাজশাহী বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


পেপসোডেন্টের উদ্যোগে রাজশাহী কলেজে ফ্রি ডেন্টাল ক্যাম্প


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৩

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৬

রাজশাহী পোস্ট

রাজশাহী কলেজে পেপসোডেন্টের উদ্যোগে দাঁতের যত্ন, সমস্যা ও প্রতিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে ২ দিনের ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) রাজশাহী কলেজে সকাল থেকে ২ দিনব্যাপী অনুষ্ঠিত এই ডেল্টাল ক্যাম্পে শিক্ষার্থী কর্মচারীদের বিভিন্ন প্রকার সেবা ও পরামর্শ বিনামূল্যে চিকিৎসা সেবা নেন।

এ ব্যাপারে পেপসোডেন্ট টুথপেস্ট কোম্পানির এক্সিকিউটিভ অফিসার মো: নাহিদুল হাসান বলেন, আমরা প্রতি বছরই তিনমাস ব্যাপী ক্যাম্পেইন করে থাকি। এবছর আমরা রাজশাহীতে এই ক্যাম্পেইন শুরু করেছি এবং আগামি তিনমাস ব্যাপী রাজশাহীর বিভিন্ন জায়গা ও প্রতিষ্ঠানে আমাদের এই ফ্রি ডেন্টাল চেকআপ ক্যাম্পেইন এর কার্যক্রম চলবে।

এছাড়া ক্যাম্পেইনের ডেন্টিস্ট ড. আমানুল্লাহ বিন আক্তার (আবিদ) বলেন, অনেকেই দাঁতের যত্নের প্রতি উদাসীন থাকে,ফলে অল্পতেই দাঁতের বিভিন্ন সমস্যা দেখা দেয়।আজকে আমাদের ক্যাম্পেইনের মুল উদ্দেশ্য মূলত দাঁতের যত্ন ও গুরুত্ব সম্পর্কে সতর্কতা জাগ্রত করা। আমরা একটি পরীক্ষামূলক প্রাথমিক ধারণা দিচ্ছি, এরপর যাদের চিকিৎসা প্রয়োজন তারা রাজশাহী মেডিকেল অথবা আমাদের ডেন্টাল কেয়ারে যোগাযোগ করলে উপযুক্ত চিকিৎসার ব্যাবস্থা করব।

চিকিৎসা নিতে আসা শিক্ষার্থী ইমন বলেন,আজকে এখানে এসে দাঁত নিয়ে অনেক নতুন তথ্য জানতে পেরেছি। এছাড়াও তারা দাঁতের যত্ন নিয়েও অনেক পরামর্শ দিয়েছেন যা আমাদের পরবর্তীতে অনেক বেশি কাজে দিবে।
জানা যায় তারা ক্যাম্পেইন এর মাধ্যমে প্রায় দেড় লক্ষ শিক্ষার্থী দের ফ্রি চেকআপ, পরামর্শ সহ একটি করে পেপসোডেন্ট ফ্রি দিচ্ছেন।এছাড়াও যাদের দাঁতে অনেক বেশি সমস্যা তাদের জন্য ডেন্টাল হাসপাতালে বিশেষ ছাড় দিবেন।

এছাড়া রোগীদের মধ্যে মুখ ও দাঁতের নানা রোগ সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জ্ঞান প্রদান করা হয়। রাজশাহী মেডিকেল ডেন্টালের হাসপাতালের একদল বিশেষজ্ঞ ডাক্তার এই চিকিৎসা প্রদান করে।

 

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top