রাজশাহী মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ২রা আশ্বিন ১৪৩১


ক্লাসে ফিরে উচ্ছ্বসিত রাজশাহী কলেজের শিক্ষার্থীরা


প্রকাশিত:
১৮ আগস্ট ২০২৪ ২২:১৫

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:০৩

ছবি: রাজশাহী পোস্ট

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনার পদত্যাগের পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশে আজ থেকে প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্লাস শুরু হয়েছে । রাজশাহী কলেজের শিক্ষার্থীরা ক্লাসে ফিরতে পেরে আনন্দে আপ্লুত হয়ে উঠে। রোববার (১৮ আগস্ট) সকাল ১০ টার দিকে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা নিজ ক্যাম্পাসে ফিরতে পারায় আনন্দ উপভোগ করতে দেখা যায়।

এদিকে, কলেজের শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে নিরাপত্তা বাড়ানো হয়েছে। কলেজ গেট গুলোতে কলেজ প্রশাসন, বিএনসিসি, রোভার স্কাউট ও রেঞ্জার দিয়ে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইডি কার্ড ছাড়া কোনো শিক্ষার্থী কলেজে যেন প্রবেশ করতে না পারে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও কলেজ শিক্ষার্থীদের পরিবহনে যানবাহনগুলোকে বিশেষ সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী নুসরাত নাঈম সাজিয়া বলেন, প্রায় ১ মাস পর আজ কলেজে ক্লাস হলো,অভিজ্ঞতা আর কৌতুহল দুটো নিয়েই একটা রোমাঞ্চকর অনুভূতি কাজ করছিল। শুরুতেই পরিবর্তনগত এক ঘটনার সম্মুখীন হলাম, বিগত দিনে কলেজে যেতে আইডি কার্ড শো করার দরকার পড়েনি, কিন্তু আজ দেখলাম আইডি কার্ড ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না। সুন্দরভাবে ক্লাস হলো, আমি প্রাণের ক্যাম্পাসে আজ যেন নতুন করে নিজেকে খুঁজে পেলাম!সত্যিই অনেক দিন পর এত সুন্দর সময় কাটালাম।

গণিত বিভাগের দ্বিতীয় বর্ষ শিক্ষার্থী জুনায়েদ আহমেদ তিনি বলেন, অনেকদিন পর নিজ ক্যাম্পাসে এসেছি এর থেকে আর আনন্দ বিষয় কি হতে পারে, অনেকদিন ধরে বন্ধু-বান্ধবের সাথে আড্ডা দিতে পারিনি গল্প করতে পারেনি তখন যেন মনে হচ্ছিল আমি এক অন্ধকার যুগে বাস করছি। আজকে কলেজে আসতে পেরে অনেকটাই ভালো লাগছে।

রাজশাহী কলেজের উপাধ্যক্ষ ড. মো: ইব্রাহিম আলী বলেন, আমরা শিক্ষার্থীদের আইডি কার্ড সঙ্গে আনার জন্য নোটিশ দিয়েছিলাম আমাদের শিক্ষার্থীরা সবাই আইডি কার্ড ও স্টুডেন্ট কপি দেখিয়ে কলেজে প্রবেশ করেছে এবং কলেজে কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top