রাজশাহী মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১


রাজশাহী কলেজে ইনোভেশন কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশিত:
২৯ মে ২০২৪ ২০:১৩

আপডেট:
১৮ জুন ২০২৪ ১২:২৯

ছবি: সংগৃহীত

রাজশাহী কলেজের উদ্যোগে এবং ইনোভেশন টিম’র সহায়তায় দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

বুধবার কলেজ অডিটোরিয়ামে কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় সভাপতি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ইব্রাহিম আলী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আবদুল্লাহ আল মাহমুদ, রিসোর্স পারসন হিসেবে অনলাইনে উপস্থিত ছিলেন ন্যাশনাল ট্রেনিং কোরের অন্যতম প্রশিক্ষক ড. অমিতাভ চক্রবর্তী (উপসচিব), পরিচালক (প্রশাসন ও অর্থ), শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা মন্ত্রণালয় এবং কো-রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল মালেক সরকার, , অর্র্থনীতি বিভাগ সহকারী অধ্যাপক মোঃ সাজেদুুর রহমান প্রমুখ।

উক্ত প্রশিক্ষণে রাজশাহী কলেজের ২৩ টি বিভাগ থেকে ৪৬ জন শিক্ষক ও কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে গ্রন্থাগারিক ও সহ-গ্রন্থাগারিকসহ মোট ৪৮ জন ৮টি গ্রুপে বিভক্ত হয়ে সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অংশগ্রহণ করেন। প্রশিক্ষণটি ৩ টি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে ইনোভেশন বিষয়ে ধারণা প্রদান দ্বিতীয় পর্বে অনুশীলন এবং সবশেষ প্রতিটি গ্রুপ তাৎক্ষণিকভাবে একটি করে ইনোভেশন আইডিয়া উপস্থাপন করে।

কলেজ অধ্যক্ষ বলেন, এইরকম কার্যক্রম প্রশিক্ষণার্থীদের ইনোভেশন বিষয়ে দক্ষতা বৃদ্ধির পাশাপাশি সেবাগ্রহীতাদের সেবার মান বৃদ্ধিতে অবদান রাখবে। তিনি আশা প্রকাশ করেন আজকের প্রশিক্ষণার্থীদের থেকে প্রাপ্ত আইডিয়াগুলো জাতীয় পর্যায়েও স্বীকৃতি পাবে। শেষে দিনব্যাপী এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে আয়োজকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।



আপনার মূল্যবান মতামত দিন:

Top