রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাবি চারুকলা অনুষদের ৪০ বছর পূর্তি শুক্রবার


প্রকাশিত:
১৬ ডিসেম্বর ২০১৯ ১০:২৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৯:৪৪

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের ৪০ বছর পূর্তি শুক্রবার (২০ ডিসেম্বর)। এ উপলক্ষে দুই দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে অনুষদটি। রবিবার (১৫ ডিসেম্বর) বিকেলে চারুকলা অনুষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত নিশ্চিত করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অনুষদের ডীন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার। লিখিত বক্তব্যে তিনি জানান, প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক।বিশেষ অতিথি হিসেবে অনুষদের প্রতিষ্ঠাকালীন সম্পাদক এম এ কাইয়ুম, প্রতিষ্ঠাকালীন অধ্যাপক জাতীয় জাদুঘরের সাবেক কিউরেটর তরুণ ঘোষ এবং বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া উপস্থিত থাকবেন।

তিনি আরও জানান, শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠানটির উদ্বোধন শেষে একটি শোভাযাত্রা বের করা হবে৷ এদিন চারুকলা চত্ত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিবেন বিশিষ্ট লোকশিল্পী শফি মণ্ডল। পরদিন শনিবার সাংষ্কৃতিক অনুষ্ঠানের যাদু প্রদর্শনী, বৃন্দ উপস্থাপনের মধ্য দিয়ে দুই দিনব্যাপী এ অনুষ্ঠান সমাপ্ত হবে।

সম্মেলনে চারুকলা অনুষদের শিক্ষক অধ্যাপক এস এম জাহিদ, অধ্যাপক মইনুল ইসলাম পল, অধ্যাপক ফজলুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৮ সালের ২৯ ডিসেম্বর 'রাজশাহী চারু ও কারুকলা মহাবিদ্যালয়' স্থাপিত হয় এবং ২০১৫ সালে এটি 'চারুকলা অনুষদ' নামে নামকরণ করা হয়।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top