রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাবিতে এসডিজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু বুধবার


প্রকাশিত:
১৩ ডিসেম্বর ২০১৯ ০৬:০৮

আপডেট:
১৩ ডিসেম্বর ২০১৯ ০৬:২৩

ছবি:ইমতিয়াজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরিসংখ্যান বিভাগের উদ্যোগে দুই দিনব্যাপী ‘ডাটা সাইন্স এন্ড এসডিজিস : চ্যালেঞ্জেস, অপারচুনিটিস এন্ড রিয়েলিটিস’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু বুধবার। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেলে স্যার জগদ্বীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে পরিসংখ্যান বিভাগের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন বিভাগের কনভেনর অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

তিনি বলেন এই কনফারেন্সে ২টি কিনোট, ৫টি প্ল্যানারি, ৪৭টি ইনভাইটেড টক ও ১২২টি কনট্রিবিউটেড টক থাকবে। এতে সর্বমোট ৪৪টি বিদেশী প্রতিষ্ঠান ও ২৮টি দেশীয় প্রতিষ্ঠানসহ প্রায় ৪০০জন বিশেষজ্ঞ উপস্থিত থাকবেন। এছাড়া ২৭ টি এসডিজি বিষয়ক স্টল, একটি পোস্টার সেশন ও প্রি-কনফারেন্স ওয়ার্কশপ থাকবে।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর দপ্তরের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন পরিকল্পনা কমিশনের সচিব সুরেন্দ্রনাথ চক্রবর্তী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্তিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর জনাব ফজলে কবীর ও প্রক্তন ডেপুটি গভর্নর ড. সোহরাব উদ্দিন। এছাড়া উভয় পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্তিত থাকবে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক মো. জাকারিয়া।

সম্মেলনে পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম হোসেন ও সাবেক সভাপতি অধ্যাপক আইয়ুব আলী, অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও অধ্যাপক এম ছায়েদুর রহমান প্রমুখ উপস্তিত ছিলেন।

 

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top