রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে চিত্র প্রদর্শনী


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০১৯ ০৬:০৪

আপডেট:
৭ মে ২০২৪ ১৯:৪৫

ছবি: সংগৃহীত

রাজশাহী কলেজে আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে চিত্র প্রদর্শনী করে দ্য কোয়েস্ট গ্রুপে। আজ বুধবার রাজশাহি কলেজ প্রধান ফটকের সামনে সকাল ১১ টা থেকে বিকাল ০৩ পর্যন্ত এ চিত্র প্রদর্শনী করে ক্লাবটি। দ্য কোয়েস্ট গ্রুপের মেম্বার মাহজাবিন ফেরদৌস প্রভা বলেন, রাজশাহীতে এবং রাজশাহী কলেজ প্রাঙ্গণে তাদের ক্লাবটির নামকরণ করা হয় ‘দ্যা কোয়েস্ট এবং রাজশাহীর বাহিরে নামকরণ করা হয় ‘ভার্টিকাল ভেঞ্চার’ ।

আমাদর যৌথ আয়োজনে, এই পর্বত দিবস উপলক্ষে দিনব্যাপী এ প্রদর্শনী চলবে। প্রদর্শনীতে ৫১টি স্থির চিত্র ও পর্বত আরোহনের তাবু,ব্যাকপ্যাক, জুতা সহ বিভিন্ন সরঞ্জাম আছে। দ্য কোয়েস্টের সদস্যরা আরও জানান, ঢাকায় প্রতিবছর এ ধরনের প্রদর্শনী হলেও রাজশাহীতে এবার প্রথম। পর্বত আরোহণে শিক্ষার্থীরা ও ভবিষ্যৎ প্রজন্ম যাতে উদ্বুদ্ধ হতে পারে তাই এই চিত্র প্রদর্শনী।

রাজশাহী কলেজ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র নাসিম উদ্দিন বলেন, রাজশাহী কলেজে এই দরণের চিত্র প্রদর্শনী দেখে আমি খুব উৎসাহিত। আমি ও আমার বন্ধুরা এ প্রদর্শনীতে এসে অনেক কিছু শিক্ষা লাভ করেছি। এদিকে সকাল থেকেই স্টলগুলোতে শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তারা পবর্ত আরোহনের বিভিন্ন দিক ও কলাকৌশল সর্ম্পকেও ধারনা পান।

 

আরপি/ডিজে

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top