রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


স্নাতক পাসেই রাবির সমাবর্তনে অংশ নেওয়ার সুযোগ


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৫২

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০৮:২০

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দ্বাদশ সমাবর্তনে অংশ নিতে পারবেন স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ১০টায় উপাচার্যের নেতৃত্বে সমাবর্তন আয়োজনের সাংগঠনিক কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে নীতিগতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থীরাও সমাবর্তনে অংশ নিতে পারবেন।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৪ জনের মৃত্যু, ভর্তি ২১১৫

স্নাতক সম্পন্ন করা কোন ব্যাচগুলো অংশ নিতে পারবে এমন প্রশ্নের উত্তরে জনসংযোগ দপ্তরের প্রশাসক জানান, প্রাথমিকভাবে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা এ বিষয়গুলো নিয়ে দ্রুতই কাজ শুরু করবো। আমাদের নেওয়া সিদ্ধান্ত পরে বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে।

গত সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দ্বাদশ সমাবর্তনে ২০১৭ ও ২০১৮ সালের স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম এবং ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত এমফিল, এমডি ও পিএইচডি ডিগ্রি অর্জনকারীরা অংশগ্রহণ করতে পারবেন।

এরপর থেকে স্নাতকের সমাবর্তন চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে থাকে শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়।

দ্বাদশ সমাবর্তনের বিজ্ঞপ্তি প্রকাশের তিনদিনের মাথায় সিদ্ধান্ত পরিবর্তন করলো রাবি প্রশাসন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে সাধুবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।

চলতি বছরের নভেম্বর মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে হতে পারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ সমাবর্তন।

 

 

আরপি/এসআর-২১



আপনার মূল্যবান মতামত দিন:

Top