রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বিএনপির কোনো যোগ্যতা নেই শিক্ষাঙ্গন নিয়ে কথা বলার: শিক্ষামন্ত্রী


প্রকাশিত:
২০ আগস্ট ২০২৩ ২২:১৮

আপডেট:
২০ আগস্ট ২০২৩ ২৩:৩৫

ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, বিএনপি হলো নর্দমার কীট। তারা শিক্ষাঙ্গনে অস্ত্রের ঝনঝনানি নিয়ে এসে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করেছিল। আজকে তারা সর্বোচ্চ শিক্ষাঙ্গন নিয়ে কুরুচিপূর্ণ কথা বলেন। প্রতিটি বিশ্ববিদ্যালয়ের ভিসি সর্বোচ্চ কোয়ালিটি সম্পন্ন ব্যক্তি। বিএনপির এসব চোঁখে পড়ে না। বিএনপির তো কোনো যোগ্যতা নেই শিক্ষাঙ্গন নিয়ে কথা বলার।’

শনিবার (১৯ আগস্ট) সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফ্রি মেডিকেল ক্যাম্প ও খাদ্য সামগ্রহী বিতরণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই কমসূচির আয়োজন করা হয়। আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আরও বলেন, বিএনপি-জামায়াত শুধু মানবাধিকারের কথা বলে, যারা ৭১ ও ৭৫ এর খুনিদের সহয়তা করেছে সেই সময়ে তো তারা মানবাধিকারে কথা বলেননি। বিএনপি-জামায়াতের কান্না-কাটি দেখলে মনে হয় সারা বিশ্বে একমাত্র মানবাধিকার তাদের আছে। সময় এসেছে আগামী নির্বাচনকে নিয়ে আমাদের সিদ্ধান্ত নেওয়ার। এ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে আমার কি তাদের মায়া কান্নায় ভুলবো; নাকি দেশকে এগিয়ে নিয়ে যাবো ?

গণতন্ত্রের নামে তারাই মায়া কান্না করছে; যারা যুদ্ধাপরাধীদের ক্ষমতায় এনেছিল, কার্ফিউ দিয়ে সরকার চালিয়েছিল। যারা বিচার হতে দেয়নি, যারা হত্যাকারীদের মুক্তি দেয়। আর মানবাধিকারের নামে তাদের পাশে দাঁড়িয়েছিল একাত্তরের স্বাধীনতা বিরোধী সেই পরাশক্তি। কিন্তু আওয়ামী লীগ সরকার কারো কাছে মাথানত করবে না।’

যবিপ্রবির ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ও যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ এইচ এমন আহসান হাবীব।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ফ্রি মডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি। এসময় শিক্ষামন্ত্রী নিজে রোগী দেখে ব্যবস্থাপত্র দেন। পাশাপাশি ২৮জন বিশেষজ্ঞসহ ৭০জন চিকিৎসক সেবা প্রদান করেন। দিনব্যাপী এ ক্যাম্পে ৩ হাজার রোগী ওষুধসহ চিকিৎসা সেবা গ্রহণ করেন। এছাড়া ৫০০ দুঃস্থ অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top