রাজশাহী সোমবার, ২২শে জুলাই ২০২৪, ৮ই শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজ

নিজেকে ব্র্যান্ডিং করার পরামর্শ অধ্যক্ষের


প্রকাশিত:
৩০ জুলাই ২০২৩ ২২:১০

আপডেট:
২২ জুলাই ২০২৪ ১৪:১২

ছবি: রাজশাহী পোস্ট, মো. আব্দুল আলিম

নিজেকে ব্র্যান্ডিং করার পরামর্শ দিয়ে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা.আব্দুল খালেক বলেছেন, পরিবারের প্রতি তোমাদের অনেক দায়িত্ব রয়েছে। এমন কোনো কাজ করবে না, যাতে পরিবারকে ছোট হতে হয়। নিজেকে ব্র্যান্ড করে তুলবে।

রোববার (৩০ জুলাই) সকাল ১০টার দিকে কলেজের শহীদ এএএইচএম কামারুজ্জামান ভবনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের (২০২৩-২০২৪) অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ এসব কথা বলেন।

তিনি বলেন, তোমাদের মেধা এতো বেশি যে, একটি ডিগ্রি তোমাদের জন্য কিছুই না। জাতির প্রত্যাশা পূরণে তোমাদের আরো অনেক পথ পারি দিতে হবে। সামাজিক মাধ্যম ব্যবহারে সতর্ক হবে। ভাল বন্ধু রাখবে। যাতে জীবন চলার পথ সহজ হয়।

এসময় রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা.আব্দুল খালেক, উপাধ্যক্ষ প্রফেসর মোহা: ওলিউর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক ড. ইয়াসমীন আকতার সারমিন, অধ্যাপক মোহা. আব্দুল্লাহিল কাফি, সহযোগী অধ্যাপক ড. মো.আব্দুল মতিন, সহযোগী অধ্যাপক মোসলেম উদ্দীন মন্ডল, সহযোগী অধ্যাপক ড.আবু নোমান মো: আসাদুল্লাহ, সহযোগী অধ্যাপক সোহেলা পারভীন, সহকারী অধ্যাপক মানিক হোসেন, সহকারী অধ্যাপক তোফায়েল আহম্মেদ, প্রভাষক দেলোয়ার হোসেন, প্রভাষক সরোয়ার হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যক্ষ বলেন, কলেজে রয়েছে অর্ধশতাধিক সহশিক্ষা সংগঠন, যার মাধ্যমে নিজের আত্মবিশ্বাস সৃষ্টিতে সাহায্য করবে। কলেজের বিলবোর্ডগুলোতে অনেক মনিষীদের বাণী দেওয়া আছে। যা জানলে বা পড়লে নীতি -নৈতিকতা শিখে নিজে পরিবর্তন হবে এবং অপরকেও পরিবর্তনে করাতে সাহায্য করবে। রাজশাহী কলেজ বিশ্ববিদ্যালয় না হলেও শিক্ষার্থীরা সকল বিষয়ে এগিয়ে থাকবে। এ সময় নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি।

এসময় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক ড. ইয়াসমীন আকতার সারমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহা: ওলিউর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোহাঃ আব্দুল্লাহিল কাফি, সহযোগী অধ্যাপক ড. মো.আব্দুল মতিন, মোসলেম উদ্দীন মন্ডল, ড.আবু নোমান মো: আসাদুল্লাহ, সোহেলা পারভীন, সহকারী অধ্যাপক মানিক হোসেন, তোফায়েল আহম্মেদ, প্রভাষক দেলোয়ার হোসেন ও সরোয়ার হোসেনসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top