রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


পাঠ্য বইয়ের বাহিরে জ্ঞান বৃদ্ধির আহ্বান কলেজ অধ্যক্ষের


প্রকাশিত:
২৭ জুলাই ২০২৩ ০০:৩৮

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১২:১৮

প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

পাঠ্য বইয়ের বাহিরে জ্ঞান বৃদ্ধির আহ্বান জানিয়ে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেছেন, হিসাববিজ্ঞান, ফিনান্স কিংবা গণিতের বিষয় হলেও কবিতা, উপন্যাস, লেখা-লিখির অভ্যাস থাকতে হবে। যার মাধ্যমে নিজেদের আত্নবিশ্বাস বাড়বে ৷ পাঠ্য বইয়ের বাহিরেও শিক্ষার মাধ্যমে নিজের জ্ঞান বৃদ্ধি করতে হবে।

বুধবার (২৬ জুলাই) সকাল ১০টার দিকে কলেজের কলা ভবনে হিসাববিজ্ঞান ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের (২০২৩-২০২৪) অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষা জীবনের বারোটি সিঁরি পার করে নতুন একটা সিঁড়িতে এসেছো। এই সিঁড়িতে নিজেকে আত্নবিশ্বাসীভাবে তৈরি করতে পারলে স্বপ্ন ছুঁতে পারবে। রাজশাহী কলেজের শিক্ষার্থীরা শেণি কার্যক্রমে শুধু নয়; সব ক্ষেত্রে এগিয়ে আছে। জাতীয় কলেজগুলোর মধ্যে রাজশাহী কলেজ সবথেকে এগিয়ে আছে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় র‌্যাংকিংয়েও প্রথম হয়েছে বেশ কয়েকবার।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে কলেজ অধ্যক্ষ বলেন, রাজশাহী কলেজের শিক্ষার্থীদের দক্ষতার কারণে প্রতিবছর বিভিন্ন কোম্পানি গুলো অনলাইনে পার্ট টাইম যবের অফার দিয়ে থাকে। এর মাধ্যমে শিক্ষার্থীরাও অনেক উপকৃত হয়। পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন রকম বিনোদনমূলক কার্যক্রমে আগ্রহী হতে বলেছেন যেন তাদের দক্ষতাকে ফুটিয়ে তুলতে পারে।

তিনি আরো বলেন, কলেজে শিক্ষার্থী হিসেবে এখন থেকে আমারা জেগে স্বপ্ন না দেখে স্বপ্ন বাস্তবায়নের লক্ষে কাজ করবো। স্বপ্ন বাস্তবায়নের জন্য বিভাগের সকল শিক্ষক আন্তরিকতার সঙ্গে শিক্ষার্থীদের সাহায্য করে যাচ্ছে সামনেও করবেন। এছাড়াও কলেজে রয়েছে অর্ধশতাধিক সহশিক্ষা সংগঠন যার মাধ্যমে নিজের আত্মবিশ্বাস সৃষ্টিতে সাহায্য করবে। এ সময় নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হওয়ার আহ্বান জানান।

হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক শামীম আরা জেসমিন'র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ।

এ সময় নবীন শিক্ষার্থীদের রজনীগন্ধা ফুল এবং কলেজ ফোল্ডার দিয়ে বরণ করে নেন কলেজ অধ্যক্ষ। অনুষ্ঠানে ২ বিভাগের নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top