রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে ইংরেজি বিভাগের নবীন বরণ


প্রকাশিত:
২৬ জুলাই ২০২৩ ০০:৩৩

আপডেট:
৩ মে ২০২৪ ০০:৫৫

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী কলেজে ইংরেজি বিভাগের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০ টার দিকে কলেজের ইংরেজি বিভাগের ৩০১ নম্বর কক্ষে তাদের বরণ করে নেওয়া হয়।

এসময় ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ নাফিজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। এছাড়া বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ হাবিবুর রহমান, মোহাঃ নৌরজুল রহমান, দেবযানী চক্রবর্তীসহ বিভাগের সকল শিক্ষক ও নবীন শিক্ষার্থীরা।

নবীনদের উদ্যেশ্যে কলেজ অধ্যক্ষ বলেন, স্বপ্ন সেটা নয়, যেটা মানুষ ঘুমিয়ে দেখে। স্বপ্ন সেটা, যেটা মানুষকে ঘুমাতে দেয় না। বেশিরভাগ শিক্ষার্থীরা ইংরেজিতে পড়াশোনা করার জন্য আবেদন করে থাকেন। যদিও খুব কম সংখ্যক আসন থাকায় ভালো কিছু শিক্ষার্থীকে এই বিষয়ে পড়াশোনা করার সুযোগ দেওয়া হয়। যারা ইংরেজি বিষয়ে পড়াশোনা করে তারা কোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর থেকে কম নয়। রাজশাহী কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের দক্ষতার পরিচয় দিয়ে আসছে, এমন কি, এই কলেজের শিক্ষার্থীরাই এখানকার শিক্ষক হয়ে আসছে।

তিনি আরো বলেন, কলেজে রয়েছে অর্ধশতাধিক সহশিক্ষা সংগঠন। যার মাধ্যমে নিজের আত্মবিশ্বাস সৃষ্টিতে সাহায্য করবে। কলেজের বিলবোর্ডগুলোতে অনেক মনিষীদের বাণী দেওয়া আছে। যা জানলে বা পড়লে নীতি-নৈতিকতা শিখে নিজে পরিবর্তন হবে এবং অপরকেও পরিবর্তনে করতে সাহায্য করবে। রাজশাহী কলেজ বিশ্ববিদ্যালয় না হলেও শিক্ষার্থীরা সকল বিষয়ে এগিয়ে থাকবে। এ সময় নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হওয়ার আহ্বান জানান অধ্যক্ষ।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top