রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


চিকিৎসা পেশাই মহান: আইবিএফ চেয়ারম্যান

রোগীর শতভাগ সেবার শপথ নিলেন ২৫০ নার্সিং শিক্ষার্থী


প্রকাশিত:
৬ জুন ২০২৩ ০০:০৭

আপডেট:
২ মে ২০২৪ ০৩:৫২

শপথবাক্য পাঠ করাচ্ছেন আইবিএফ চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম। ছবি: রাজশাহী পোস্ট

রোগীদের সেবায় শতভাগ নিয়োজিত থাকার শপথ নিয়েছেন রাজশাহীর ইসলামী ব্যাংক নার্সিং কলেজের ২৫০ জন শিক্ষার্থী। সোমবার (৫ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীর আমচত্বর এলাকায় কলেজ মিলনায়তনে আয়োজিত শিরাবরণ ও প্রতীকধারণ অনুষ্ঠানে তারা এ শপথ নেন। শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের (আইবিএফ) চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একমাত্র চিকিৎসা পেশা মহান পেশা। অন্য পেশাগুলো মহৎ, তবে মহান নয়। একমাত্র এ পেশার সদস্যদের কাছে মানুষ জন্ম নেয় এবং মৃত্যুবরণ করে। শেষ নিঃশ্বাস পর্যন্ত রোগীদের পাশে থাকেন চিকিৎসক ও নার্সরা। কাজেই তারা মহান। নার্সদের একটিমাত্র লক্ষ্য হওয়া উচিত, তা হলো- সর্বোচ্চ সেবা দেয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজটির অধ্যক্ষ হামিমা উম্মে মোরশেদা।

প্রধান অতিথির বক্তব্য রাখেন আইবিএফ চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম। ছবি: রাজশাহী পোস্ট

কলেজটির বিএসসি চতুর্থ ব্যাচের শিক্ষার্থী আমানুল্লাহ আমান এবং শাইলা তাসনিমের সঞ্চালনায় এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আইবিএফ‘র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মো. সালেহ জহুর, হসপিটাল কমিটির চেয়ারম্যান মো. কামরুল হাসান, এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ আলী, জেনারেল ম্যানেজার সালেহ ইকবাল প্রমুখ। এ সময় আইবিএফ‘র উচ্চপদস্থ অন্যান্য কর্মকর্তা, রাজশাহী রিজিওনের সিনিয়র অফিসার এবং নার্সিং কলেজটির শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অতিথিদের ফুলেল শুভেচ্ছায় বরণ। ছবি: রাজশাহী পোস্ট

এর আগে অতিথিরা কলেজ চত্বরে পৌঁছলে কলেজ অধ্যক্ষ ও শিক্ষক-কর্মকতারা তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। অনুষ্ঠানস্থলে প্রবেশ করে ফিতা ও কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন আইবিএফ চেয়ারম্যান। এ সময় তিনি ও অন্যান্য সিনিয়র কর্মকর্তারা শিক্ষার্থীদের ক্যাপ ও ব্যাচ পরিয়ে দেন। বক্তৃতাকালে তারা ফ্লোরেন্স নাইটিঙ্গেলের অবদানকে স্মরণ করে নার্সিং শিক্ষার্থীদের মানবসেবায় ব্রত থাকার আহবানও জানান।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top