রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাবের ইফতার মাহফিল


প্রকাশিত:
২৯ মার্চ ২০২৩ ০৪:১৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১২:৫৮

ছবি: রাজশাহী পোস্ট

দেশসেরা রাজশাহী কলেজের ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘ক্যারিয়ার ক্লাব’র উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) সন্ধ্যায় কলেজের সমাজবিজ্ঞান ভবনে এ ইফতার মাহফিলের আয়োজন করেন সংগঠনের সদস্যরা।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি এস এম মাহফুজ আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, সংগঠনের প্রধান উপদেষ্টা ড. মো: জাকির আল ফারুকী।

এছাড়া উপস্থিত ছিলেন, ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠাতা মাহবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক মো: সাকিব আহমেদ শাওন, সহ-সভাপতি প্রান্ত কুমারসহ ক্লাবের সাবেক ও বর্তমান কার্যনির্বাহী সদস্য ও সংগঠনের অন্যান্য সদস্যরা। এছাড়াও কলেজের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরাও উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি এস এম মাহফুজ বলেন, প্রতিবছরের ন্যায় এবছরও ইফতার মাহফিলের আয়োজন করেছে কলেজের ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘ক্যারিয়ার ক্লাব’। ক্লাবের সদস্যরা যাতে নিজেদের ঐতিহ্যকে ধরে রেখে সামাজিক কার্যক্রমগুলোর সাথে জড়িত থাকতে পারে এ বিষয়ে আমাদের ক্লাব সব সময় সোচ্চার থাকে। শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনগুলোকে সাথে নিয়েই সামনে এগিয়ে যেতে এ ধরনের প্রোগ্রাম আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

কলেজ অধ্যক্ষ আব্দুল খালেক বলেন, রমজান হচ্ছে আল্লাহর সাথে মানুষের সেতুবন্ধন এবং মানুষে মানুষে সহমর্মিতা জাগ্রত করার মাস। কোনো রোজাদারকে ইফতার করালে আল্লাহ তাআলা নিজের পক্ষ থেকে তার প্রতিদান দেন। রোজাদারের আমল থেকে নয়। অন্যকে ইফতার করালে রোজাদারের কোনো নেকি কমানো হবে না। এটা বান্দার প্রতি মহান আল্লাহর একান্ত অনুগ্রহ। রমজানে রোজাদারকে ইফতার করানো হলো রোজাদারদের বিশেষ আমল। এ বিশেষ আমলের বিনিময়ে আল্লাহ তায়ালা তার বান্দাকে ক্ষমা করে দেন। এ ছাড়াও রয়েছে অনেক সাওয়াব। রমজানের সিয়াম সাধনা আমাদেরকে পবিত্র ও উন্নত মানবিক জীবন গঠনের শিক্ষা দেয়। তাই এটি নিঃসন্দেহে ভালো কাজ।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top