রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন


প্রকাশিত:
২৬ মার্চ ২০২৩ ২৩:৫০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৭:২৮

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী কলেজে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে কলেজ প্রশাসন বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। এ দিন সকালে অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক এবং উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমানের নেতৃতে কলেজ প্রাঙ্গনে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে প্রশাসন।

কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, ছাত্র ছাত্রীদের সমাবেশ ও জাতীয় সংগীত পরিবেশন, শেখ রাসেল দেয়ালিকায় ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৩’ উপলক্ষ্যে বিশেষ দেয়ালিকার উদ্বোধন, ক্রীড়া প্রতিযোগিতা ও বিশেষ দোয়া মাহফিল।

এর আগে, সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০ টায় প্রশাসন ভবনের সামনে অনুষ্ঠিত হয় ছাত্র ছাত্রীদের সমাবেশ ও জাতীয় সংগীত পরিবেশন। এসময় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ১০ টায় শেখ রাসেল দেয়ালিকায় ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৩’ উপলক্ষ্যে বিশেষ দেয়ালিকার উদ্বোধন করা হয়। বেলা ১১ টায় অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাদ জোহর কলেজ জা’মি মসজিদে মুক্তিযুদ্ধের বীরশহিদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির উন্নতি-সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিনের কর্মসূচি সমাপ্ত হয়।

অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেন, বাঙালি জাতির ইতিহাসের শৌর্য -বীর্যের এক অবিস্মরণীয় গৌরবময় দিন আজ। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। এই রক্তঝরা ইতিহাসের কথা আমরা যেন ভুলে না যাই। বঙ্গবন্ধু সুখী, সমৃদ্ধ ও সোনার বাংলা গঠনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন।

এসময় উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আবদুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাঃ ইয়াসমীন আকতার সারমিন, ক্রীড়া কামটির আহ্বায়ক মোঃ আনিসুজ্জামান প্রমূখ।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top