রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


রাবি শিক্ষার্থীদের ওপর রাবার বুলেট বর্ষণে দায়ী পুলিশদের চিহ্নিতের দাবি


প্রকাশিত:
১৩ মার্চ ২০২৩ ০৩:০৫

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০২:২৬

ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা ও পুলিশের অতর্কিত রাবার বুলেট ও গুলি বর্ষণের ঘটনায় দায়ী সদস্যদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি।

রোববার (১২ মার্চ) বিকেল ৫টার দিকে সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুলতান মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ নিন্দা জানান।

বিজ্ঞপ্তিতে শিক্ষকরা বলেন, এ ঘটনায় পুলিশের নিষ্ক্রিয় ভূমিকা ও শিক্ষার্থীদের ওপর গুলি বর্ষণের ঘটনায় দায়ী পুলিশ সদস্যদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে হবে।

প্রসঙ্গত, শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় বিনোদপুর বাস কাউন্টারে টিকেট কাটা নিয়ে টিকেট কাউন্টার মালিকদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ঝামেলা সৃষ্টি হয়। এ বিষয়ে কথা বলার জন্য সন্ধ্যা ৬ টার দিকে সেখানে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া উপস্থিত হলে স্থানীয়রা তার উপর চড়াও হন। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর ইট দিয়ে হামলা করে স্থানীয়রা। শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় বিনোদপুর এলাকাবাসীদের মধ্যে সংঘর্ষে প্রায় তিনশত শিক্ষার্থী আহত হয়। আহতদের অ্যাম্বুলেন্স যোগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

 

আরপি/এসআর-০২


বিষয়: রাবি


আপনার মূল্যবান মতামত দিন:

Top