রাজশাহী শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নারী দিবস উদযাপন


প্রকাশিত:
১০ মার্চ ২০২৩ ০৪:৫২

আপডেট:
২১ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৭

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে নারী দিবস উদযাপন করা হয়েছে। বুধবার (৮ মার্চ) সকালে অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে।

প্রথম দিন বুধবার (৮ মার্চ) অনলাইনভিত্তিক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে আলোকপাত করা হয় নারীদের সম্মান, সাহসিকতা ও অগ্রগতি বিষয়ে। আর বৃহস্পতিবার (৯ মার্চ) বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে নারীদের নিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নারীদের অধিকার প্রতিষ্ঠার ব্যাপারে বক্তব্য রাখেন অতিথিরা।

তাসনিয়া হুসনে আরেফিনের সভাপতিত্বে ও আলিয়া জাবিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান কানিজ হাবিবা আফরিন (রুপা)। বক্তারা বলেন, প্রতিবছর আন্তর্জাতিক নারী দিবসের একটি থিম থাকে। কিন্তু আমরা এখনও অনেকেই এ বছরের নারী দিবসের থিম, ইতিহাস ও গুরুত্ব সম্পর্কে জানি না। তাই সবার মাঝে নারীদের শক্তি ও সাহসিকতার গুরুত্ব তুলে ধরতে এমন আয়োজন।

এ সময় নারীরা বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাবের সেক্রেটারি ও এক্সিকিউটিভ মেম্বাররাসহ আরও অনেকে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top