রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ছিনতাইকারীর ছুরিকাঘাতে রাবি শিক্ষার্থী আহত


প্রকাশিত:
৪ মার্চ ২০২৩ ১১:৫০

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৯:৩৪

ফাইল ছবি

ছিনতাইকারীর ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। এ সময় ছিনতাইকারীরা শিক্ষার্থীর কাছ থেকে মুঠোফোন ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়। 

শুক্রবার (৩ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ সংলগ্ন রেল গেইট এলাকায় এ ঘটনা ঘটে। 

আহত আব্দুল্লাহ আল জাহিদ বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ সংলগ্ন রেলগেইট এলাকা থেকে ক্যাম্পাসের দিকে আসছিলেন। এসময় পাঁচ-থেকে সাতজন ছিনতাইকারী তাকে পথরোধ করে। তার সঙ্গে থাকা মোবাইল ও মানিব্যাগ দিতে বলে। দিতে অস্বীকৃতি জানালে পেছন থেকে এক ছিনতাইকারী ছুরিকাঘাত করে। পরে তার সঙ্গে থাকা মোবাইল ও মানিব্যাগ কেড়ে নিয়ে চলে যায় তারা।

ভুক্তভোগী শিক্ষার্থী চিৎকার করলেও পাশে থাকা পুলিশ এগিয়ে আসেনি। এরপর আহত অবস্থায় ভুক্তভোগী শিক্ষার্থী পুলিশ বক্সের সামনে আসেন। তারপর পুলিশ সদস্যরা অ্যাম্বুলেন্স ডেকে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পাঠান। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

জাহিদের সহপাঠী ও বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহাগ রানা বলেন, এর আগেও ছিনতাইয়ের এমন অনেক ঘটনা ঘটেছে। ক্যাম্পাসের শিক্ষার্থীদের মেরে আহত করা সার্বিক নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে। প্রায়ই ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাইরে এ ধরনের ঘটনা ঘটছে। কিন্তু প্রশাসন এগুলো আটকাতে ব্যর্থ। বারবার দাবি জানানোর পরও প্রশাসন ক্যাম্পাসে ছিনতাই রোধে পদক্ষেপ গ্রহণ করতে পারেনি।

এ বিষয়ে চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাছুদ পারভেজ বলেন, ভুক্তভোগী শিক্ষার্থী আহত অবস্থায় আমাদের পুলিশ বক্সের সামনে আসে। সেসময় আমাদের পুলিশ সদস্যরা অ্যাম্বুলেন্স ডেকে তাকে মেডিকেল সেন্টারে প্রেরণ করে।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর পুরঞ্জিত মহলদার বলেন, আমরা খোঁজ নিয়ে শুনেছি ঘটনাটি ক্যাম্পাসের বাইরে ঘটেছে। সেসময় আহত জাহিদ পুলিশের সাহায্যের জন্য চিৎকার করলেও তারা এগিয়ে আসেনি। আহত শিক্ষার্থীর চিকিৎসা চলছে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top