রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজে পাস শতভাগ, ৯৭ শতাংশই জিপিএ-৫


প্রকাশিত:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৭

আপডেট:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০০

ছবি: রাজশাহী পোস্ট

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ডে এবার পাসের হার ৮১ দশমিক ৬০ শতাংশ। তবে, দেশসেরা রাজশাহী কলেজের পাসের হার শতভাগ। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ৯৬ দশমিক ৩৬ শতাংশ শিক্ষার্থী। বুধবার (৮ ফ্রেবুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে কলেজ প্রশাসন ভবনের সামনে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হয়।

এসময় শিক্ষার্থীদের মিষ্টি মুখ করান রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল খালেক।

তিনি বলেন, এবছর এইচএসসি সমমানের পরীক্ষায় রাজশাহী কলেজ থেকে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৭০ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২৭৬ জন, মানবিক বিভাগ থেকে ১০৪ জন এবং বাণিজ্য বিভাগ থেকে ৯০ জন শিক্ষার্থী পরীক্ষার অংশগ্রহণ করেন। জিপিএ-৫ পেয়েছে ৪৫৩ জন এবং এ গ্রেড পেয়েছে ১৭ জন। বিজ্ঞান বিভাগ থেকে ২৭৬ জন, মানবিক বিভাগ ৯৯ জন এবং বানিজ্য বিভাগ থেকে ৭৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

কলেজে অধ্যক্ষ বলেন, আমাদের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে এবং রেজাল্ট আশানুরূপ ভালো। তাদেরকে অভিনন্দন জানিয়েছি। করোনা মহামারি এবং বন্যা পরিস্থিতিতে পরীক্ষার মেয়াদ পরিবর্তন তাদের অপর প্রভাব ফেলেছিলো, তবুও তারা ভালো করেছে। শিক্ষার্থীরা দেশসেরা কলেজের ধারাবাহিকতা ধরে রেখেছে আমরাও কলেজ প্রশাসন পাঠদানে ও নিয়মিত উপস্থিতর বিষয়ে গুরুত্ব দিচ্ছি, আশা করি আগামি শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের থেকেও ভালো কিছু পাবো।


আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top