রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০


‘এথিকস’র অধীনেই রয়েছে বিশ্বজনীন মূল্যবোধ’


প্রকাশিত:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৫১

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:৩৭

ছবি: সংগৃহীত

‘এথিকস’র অধীনেই রয়েছে বিশ্বজনীন মূল্যবোধ’ বলে মন্তব্য করেছেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক। বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী কলেজের কলা ভবনে এথিকস ক্লাবের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শালীন মানবীয় আচরণের মূল ধারণা এবং মূলনীতিগুলো হলো এথিকস। এর অধীনেই রয়েছে বিশ্বজনীন মূল্যবোধ। আর এসব নীতির দ্বারা উন্নত জাতি গঠনে ভূমিকা পালন করে আসছে রাজশাহী কলেজের সকল সংগঠনের পাশাপাশি এথিকস ক্লাবও।

এসময় দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর রাজিয়া সুলতানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, কলেজ উপাধাক্ষ প্রফেসর মোহা: ওলিউর রহমান, এথিকস ক্লাবের উপদেষ্টা সহযোগী অধ্যাপক আরিফুল ইসলাম, উপদেষ্টা সহকারী অধ্যাপক ফারুক হোসেন, এথিকস ক্লাবের সভাপতি সামিউল হাসনাত সোহান, সাবেক সভাপতি আসাদুজ্জামান অনিক, সাধারণ সম্পাদক রাজু আহমেদ, আলিফ হোসেন, নিসর্গ নিগার মার্সিসহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

এথিকস ক্লাবের একটি আনন্দ র‌্যালি শেষে প্রশাসন ভবনের সামনে অবস্থান

এর আগে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এথিকস ক্লাবের একটি আনন্দ র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন মোড় প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের আজকের এই দিনে রাজশাহী কলেজের দর্শন বিভাগের কিছু স্বপ্নবাজ তরুণদের হাত ধরে ও প্রতিষ্ঠাতা কালীন সভাপতি মোঃ ফয়সাল মাহমুদ এর নেতৃত্বে গড়ে উঠেছিল এথিকস ক্লাব। শুরু হয়েছিল নতুন এক যাত্রা। এরপর থেকে দর্শন বিভাগের তরুণ ও মেধাবী শিক্ষার্থীদের মাধ্যমে ও দর্শন বিভাগ এর পৃষ্ঠপোষকতায় এথিকস ক্লাব পরিচালিত হয়ে আসছে।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top