রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১


রাজশাহীর ইসলামী ব্যাংক নার্সিং কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত


প্রকাশিত:
২৯ জানুয়ারী ২০২৩ ০৫:২৫

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ১৫:১৫

রাজশাহী ইসলামী ব্যাংক নার্সিং কলেজে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) নগরীর নওদাপাড়া আমচত্বর এলাকায় কলেজ চত্বরে দিনব্যাপী এ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। এদিন বেলা ১১টায় উৎসব উদ্বোধন করেন কলেজটির অধ্যক্ষ হামিমা উম্মে মোর্শেদা। পরে তিনি বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন।

উৎসবে মোট স্টল ছিল চারটি। একটি স্টল ছিল বিএসসি ইন নার্সিং কোর্সের শিক্ষার্থীদের। এ স্টলের নাম ‘কুটুম বাড়ি পিঠা ঘর’। আর ডিপ্লোমা ইন নার্সিং কোর্সের শিক্ষার্থীরা প্রদর্শন করেন তিনটি স্টল। তাদের স্টলগুলোর নাম হলো- রঙিন ঘুড়ি পিঠা ঘর, এক দিনের পিঠাওয়ালা এবং পদ্মাপাড়ের পিঠাওয়ালা। এসব স্টলে নার্সিং শিক্ষার্থীদের নিজে হাতে তৈরি করা প্রায় দুই শতাধিক ঐতিহ্যবাহী ও বিভিন্ন স্বাদের পিঠা প্রদর্শন করা হয়।

এদিন উৎসব উদ্বোধনকালে কলেজটির প্রশাসনিক কর্মকর্তা আজিজুর রহমান, অ্যাসোসিয়েট অফিসার শহিদুল হোসেন ও অ্যাসিস্ট্যান্ট অফিসার মিজানুর রহমানসহ প্রতিষ্ঠানটির সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন। রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল লক্ষিপুর শাখার সার্জারি বিশেষজ্ঞ ডা. মাহবুবুল আলম ও কনসালটেন্ট (শিশু) ডা. শামিমা মামুন মরুসহ বিশিষ্টজনরা অংশ নেন বার্ষিক এ পিঠা উৎসবে।

উৎসব উদ্বোধনকালে কলেজটির অধ্যক্ষ হামিমা উম্মে মোরশেদা বলেন, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য ইতিবাচক কার্যক্রম পরিচালিত হয়। তারই অংশ হিসেবে এমন আয়োজন। শিক্ষার্থীরা পিঠা উৎসবের আনন্দ নিয়ে প্রফুল্লচিত্তে পড়ালেখায় মনোযোগী হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top