রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


আরসিআরইউ’র দ্বিতীয় সাপ্তাহিক সেশন অনুষ্ঠিত


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৩ ০৮:২৮

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৮:১৯

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সহযোগী সদস্যদের নিয়ে বছরব্যাপী ‘সাপ্তাহিক সেশন’ শুরু হয়েছে গত শনিবার (৭ জানুয়ারি)। একই ধারাবাহিকতায় দ্বিতীয় সাপ্তাহিক সেশন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় রাজশাহী কলেজ হাজী মুহাম্মদ মুহসিন ভবনের গ্যালারি রুমে এ কার্যক্রমের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

আরসিআরইউ সভাপতি মেহেদী হাসান সোহাগের সভাপতিত্বে দ্বিতীয় সেশন পরিচালনা করেন বণিক বার্তার রাজশাহী ব্যুরো প্রধান ও আরসিআরইউ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মুহাম্মদ আলী ফেরদৌস সিদ্দিকী। দ্বিতীয় দিনে সেশনের বিষয় ছিল “সাংবাদিকতায় হাতেখড়ি”।

এসম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

প্রদান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ বলেন, আরসিআরইউ প্রায় এক যুগ ধরে সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের নিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে। কলেজের সুন্দর সুন্দর নিউজ তারা করে। এখান থেকে যারা চলে গেছেন তারাও ভালো মিডিয়ায় কাজ করছে। আমি সবসময় বলি একাডেমিক পড়াশোনার পাশাপাশি সামাজিক স্বেচ্ছাসেবী স্কিল ডেভেলপ হয় এমন কিছু করা। আরসিআরইউ’র সদস্য হয়েও পড়াশোনা সমান্তরালে চালাতে হবে। এই সংগঠনের প্রতি অসম্ভব ভালোবাসা আছে, থাকবে। যতটুকু সহযোগিতার সুযোগ রয়েছে তা করা হবে।

আয়োজন নিয়ে ফেরদৌস সিদ্দিকী বলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সামনে এগিয়ে যাওয়ার জন্য আমরা সবসময় চেষ্টা করতাম। এখানে কলেজে যেহেতু সাংবাদিকতার বিষয়ে পড়াশোনার সুযোগ নেই সেহেতু আমরা শিক্ষার্থীদের সামান্য হলেও হাতেখড়ি দেওয়ার চেষ্টা করেছি ২০১২ সালে। প্রতিষ্ঠাকাল থেকে ক্রমান্নয়ে এটি হাঁিটহাঁটি পা করে সামনে এগিয়েছে। আমি প্রতিষ্ঠানটি জন্য শুভকামনা জানাই।

আরসিআরইউ সভাপতি মেহেদী হাসান বলেন, ‘সাপ্তাহিক সেশন’ কর্যক্রম শুরু হয়েছে গত শনিবার। এটি সারাবছর চলবে। প্রত্যেক সপ্তাহে একদিন করে বিভিন্ন প্রশিক্ষকদের মাধ্যমে এই সেশনের ব্যবস্থা করা হবে। এখান থেকেই শিক্ষার্থীরা সাংবাদিকতা বিষয়ে সুস্পষ্ট ধারণা নিয়ে নিজেদের দক্ষ সংবাদ কর্মী হিসেবে নিজেকে গড়ে তুলবে। আজ দ্বিতীয় অধিবেশন ছিল। আগামী সপ্তাহের শনিবার আবারও ক্লাশ হবে। এভাবে সারাবছর শিক্ষা কার্যক্রম ও মাঠের কাজে নতুনদের অংশগ্রহণ করানো হবে।

অনুষ্ঠানে আরসিআরইউ সাধারণ সম্পাদক হাসনাত হাকিমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক সেহের আলী দুর্জয়, দপ্তর সম্পাদক সুজন হোসেন, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক আফসানা মিমি, নির্বাহী সদস্য শাহাদাত হোসেন হোসেনসহ সহযোগী সদস্যবৃন্দ।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top