রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রক্তচক্ষু এড়িয়ে আমরা সিদ্ধান্ত নিতে পারি: রামেবি উপাচার্য


প্রকাশিত:
১৭ ডিসেম্বর ২০২২ ০৫:২৭

আপডেট:
১৭ ডিসেম্বর ২০২২ ০৫:২৮

প্রধান অতিথির বক্তব্য রাখছেন রামেবি উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন বলেছেন, আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আমরা অনেক দূর এগিয়ে গেছি। আমরা এখন রক্তচক্ষু এড়িয়ে সিদ্ধান্ত নিতে পারি। এই এগিয়ে চলার নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে রামেবিতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন মহানগর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ।

অনুষ্ঠানে ডা. এ জেড এম মোস্তাক হোসেন বলেন, বলেন, আমরা অনেক কষ্ট করে, যুদ্ধের মাধ্যমে আজকের বিজয়ের পতাকা উড়িয়েছি। এই পতাকা আপনাদের উড়িয়ে রাখতে হবে। বঙ্গবন্ধুকে জানতে হবে। কীভাবে একটি মহানায়ক একক বাংলাদেশ গড়ে তুলেছেন। তার একটি আঙুলে সারা বাংলাদেশ দোল খেত। নতুন প্রজন্মকে এসব জানতে হবে। মুক্তিযুদ্ধ করতে পারেন নি কিন্তু দেশ গড়ার যোদ্ধা হতে হবে। আমাদের শাসন ভার আর কারো হাতে না উঠে। আমাদের পতাকা আর কোন রাজাকারের বাড়িতে আর গাড়িতে না উঠে।

রামেবি উপাচার্য বলেন, ২১ বছর দেশে আমরা অনেক লাঞ্ছিত হয়েছি। আমরা এমন সমাবেশ দেখিনি। বহু লোকজন হত্যা করেছে। তবে এখন আমরা স্বস্তিতে আছি। এই স্বস্তিতে থেকেও আমাদের খেয়াল রাখতে হবে একটি দল এখনো পিছনে লেগে আছে। তারা সুযোগ পেলেই আবার ছোবল দিবে। তাই আমাদের সবাইকে সে দিকে খেয়াল রাখতে হবে।

বিজয় দিবসের কর্মসূচির মধ্যে ছিলো- রামেবির অস্থায়ী কাযার্লয়ে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তলোন, সকাল ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত, সকাল ৯ টায় বিজয় ব্যালী, সকাল ১০ টায় আলোচনা সভা, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা।

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামেবি রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো: আনোয়ারুল কাদের, পরিচালক (অ.হি.) ডা. মো: জাকির হোসেন খোন্দকার, উপাচার্যের একান্ত সচিব মো. ইসমাঈল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. মো. আনোয়ার হাবিব, কলেজ পরিদর্শক অধ্যাপক ডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন, উপ— পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: সারওয়ার জাহান, উপ কলেজ পরিদর্শক ডা. মোহাম্মদ মেহেরওয়ার হোসেন, উপ পরিচালক (প. উ.) এসএম ওবায়দুল ইসলাম, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো. আমীর হোসেন, সহকারী রেজিস্ট্রার (চ.দা.) মো. রাসেদুল ইসলাম, সহকারী কলেজ পরিদর্শক (চ.দা) মো: নাজমুল হোসেন, সেকশন অফিসার শারমিন আক্তার, সেকশন অফিসার মো. শাহারিয়ার ইসলামসহ রামেবির সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পরে বিজয় দিবসের বিভিন্ন খেলায় বিজয়ীদের হাতে পুরুষ্কার বিতরণ করা হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top