রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিলো রাজশাহী কলেজ


প্রকাশিত:
১৭ ডিসেম্বর ২০২২ ০৩:২২

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১১:৫১

ছবি: সম্মাননা প্রদান

মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়েছে রাজশাহী কলেজ। এছাড়াও কলেজের বিভিন্ন বিভাগের কৃতি শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাজশাহী কলেজ মিলনায়তনে এই সম্মাননা ও বৃত্তি প্রদানের আয়োজন করা হয়।

সম্মাননাপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধারা হলেন—বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান ও বীর মুক্তিযোদ্ধা আরজেদ আলী।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধারা।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, আমরা মুক্তিযোদ্ধারা যে যুদ্ধ করেছিলাম তা ছিল মানবতার যুদ্ধ, দেশমুক্তির যুদ্ধ। বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের জন্য রাজশাহী কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদও জানান তিনি।

রাজশাহী কলেজের সাবেক শিক্ষার্থী ও বীর মুক্তিযোদ্ধা ডা. মো: আব্দুল মান্নান মহান মুক্তিযুদ্ধে রাজশাহী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের অবদানের কথা তুলে ধরেন। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে ছিলাম, দেশকে স্বাধীন করে ছিলাম। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে উপস্থিত সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বীর মুক্তিযোদ্ধা মো. আরজেদ আলী তার বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়ার কসবা আখাউড়া সীমান্তে সম্মুখ যুদ্ধের স্মৃতিচারণ করেন। যুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের সহায়তার কথা তুলে ধরে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, বীর মুক্তিযোদ্ধাদের রণাঙ্গনের প্রত্যক্ষ অভিজ্ঞতা বর্ণনা রাজশাহী কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের ঋদ্ধ করবে। সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে সম্মাননা গ্রহণ ও স্মৃতিচারণ করার জন্য উপস্থিত বীর মুক্তিযোদের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

অনুষ্ঠানে রাজশাহী কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ইয়াসমীন আকতার সারমিনসহ কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সবশেষে মহান বিজয় দিবস উপলক্ষে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ-২০২২ এর বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top