রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


এসএসসিতে বোর্ড সেরা রাজশাহী ক্যান্টনমেন্ট স্কুল


প্রকাশিত:
২৮ নভেম্বর ২০২২ ১৮:১২

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৩৬

ছবি: সংগৃহীত

রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষার ফলে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ শীর্ষে রয়েছে। প্রতিষ্ঠানটি থেকে অংশ নেওয়া ১০৮ জন শিক্ষার্থী শতভাগ পাশ করেছেন। আর জিপিএ-৫ পেয়েছেন ১০৬ জন শিক্ষার্থী। যা বোর্ডের আওতাধীন আর কোনো শিক্ষা প্রতিষ্ঠান করতে পারেনি।

রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০১৮ সাল থেকে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তখন থেকেই প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা অভাবনীয় সাফল্য অর্জন করেই চলেছে। ২০১৮ সালে ওই প্রতিষ্ঠান থেকে ১১৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলেই পাশসহ জিপিএ-৫ লাভ করে ১১৩ জন। ২০১৯ সালে ৯০ জনের সকলেই পাশসহ জিপিএ-৫ লাভ করে ৮৩ জন, ২০২০ সালে ৯৬ জনের সকলেই পাশসহ জিপিএ-৫ লাভ করে ৮৮ জন এবং গত বছর ১২৮ জনের সবাই পাশসহ জিপিএ-৫ অর্জন করে ১২৫ জন।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠান প্রধান লে. কর্নেল রেজাউল করিম বলেন, শিক্ষার্থীদের নিরলস প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রম এই সাফল্যের মূল চাবিকাঠি। পাশাপাশি শিক্ষকদের শিক্ষাদান কৌশল ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা আমাদের সবসময় ভালো ফলাফল করতে সাহায্য করে।

আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শুধু পড়াশোনায় নয় বরং সবধরনের সহশিক্ষা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ করে থাকে। যার ফলাফল হিসেবে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ ২০২১ সালের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশের সেনাবাহিনী পরিচালিত সবগুলো ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর মধ্যে মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সেনাবাহিনী প্রধান ট্রফি অর্জন করে। রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে কাজ করে চলেছে। ভবিষ্যতেও এই সাফল্যের ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন অধ্যক্ষ।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top