রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাজশাহী কলেজে জেল হত্যা দিবস পালিত


প্রকাশিত:
৪ নভেম্বর ২০২২ ১৯:১১

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১১:১৮

ছবি: শ্রদ্ধাঞ্জলি নিবেদন

যথাযোগ্য মর্যাদায় রাজশাহী কলেজে জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করে কলেজ প্রশাসন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক ও উপাধ্যক্ষ প্রফেসর ওলিউর রহমানের নেতৃত্বে জাতীয় চার নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এরপর বঙ্গবন্ধুর ম্যুরাল ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় ইতিহাস বিভাগের আয়োজনে কলেজ অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সভায় ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ শাহ তৈয়বুর রহমান চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর অবর্তমানে মুজিবনগর সরকার গঠন,মুক্তিযুদ্ধ পরিচালনা,কূটনৈতিক তৎপরতা, মুক্তিযোদ্ধাদের সংগঠিতকরণ, প্রশাসনিক কর্মকাণ্ড তদারকিসহ মুক্তিযুদ্ধকে এগিয়ে নিতে অসামান্য অবদান রাখেন। তিনি তাঁর বক্তব্যে জাতীয় চার নেতার ত্যাগ ও আদর্শ দেশের সকল মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।

ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো: আল আমীন হকের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ।

সভা শেষে বাদ যোহর কলেজ জা‘মি মসজিদে জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top