রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে ৬ দিনব্যাপী বইমেলা শুরু


প্রকাশিত:
৩১ অক্টোবর ২০২২ ০৫:২৫

আপডেট:
৩১ অক্টোবর ২০২২ ০৫:৩০

ছবি: রাজশাহী কলেজে ভ্রাম্যমান বইমেলা।

রাজশাহী কলেজে শুরু হয়েছে ছয় দিন দিনব্যাপী ভ্রাম্যমান বই মেলা ।চলবে আগামী চার নভেম্বর পর্যন্ত।

রবিবার ( ৩০ অক্টোবর ) কলেজ লাইবেব্রী প্রাঙ্গণে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগীতায় ও বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত এ বইমেলার উদ্বোধন করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।

দর্শক ও ক্রেতা জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে । মেলায় দেশ-বিদেশের প্রায় দেড়শো প্রকাশনা প্রতিষ্ঠানের ১০ হাজারেরও বেশি বই থেকে বাছাই করে দর্শক ও ক্রেতারা নিজের পছন্দমতো বই পড়ার ও কেনার সুযোগ পাবেন বলে জানিয়েছেন আয়োজকরা ।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ,রাজশাহী কলেজ ইসলামের ইতিহাস সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ আব্দুল মতিন, রাজশাহী নিউ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমানসহ বিশ্বসাহিত‍্য কেন্দ্রের লাইব্রেরি কর্মকর্তা হোসেন ইকবাল।

উদ্বোধন দিনে মেলায় বই কিনতে আসা রাজশাহী কলেজ ইতিহাস বিভাগের অর্নাস চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল বলেন, নিজ কলেজে বইমেলা,এ এক দারুণ অনুভূতি।মেলায় ঘুরে ঘুরে বই পড়ে,দেখে নতুন বইয়ের ঘ্রাণে আমি মাতোয়ারা হয়ে উঠি।এই বইমেলা শিক্ষার্থীদের মনের খোরাক জোগানোর অভিনব এক আয়োজন।বিভিন্ন দিবসে কলেজে বইমেলার আয়োজনের জন্য আমরা উদগ্রীব হয়ে থাকি।

কলেজের কলেজের মার্কেটিং বিভাগের অর্নাস প্রথম বর্ষের আরেক শিক্ষার্থী প্রার্থনা ইসলাম বলেন , আমি মেলায় আজ ঘরে ঘুরে দেখছি।  আমি পরবর্তী এসে বই কিনবো।

ভ্রাম্যমাণ বইমেলা সংগঠক আশরাফুল ইসলাম জানান, আলোকিত মানুষ গড়ার আন্দোলনের অংশ হিসেবে সারা দেশের জ্ঞানপিপাসুদের প্রতিটি মানুষের হাতে পৃথিবীর শ্রেষ্ঠ বইগুলোর নিরন্তরভাবে সহজলভ্য করার উদ্দেশ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আর্থিক সহযোগিতায় আমাদের এই মেলার আয়োজন।

আরপি/এসএডি-2



আপনার মূল্যবান মতামত দিন:

Top