রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


নতুন শিক্ষার্থীদের বরণ করলো ইতিহাস বিভাগ


প্রকাশিত:
৬ সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৯

আপডেট:
৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৯

ফাইল ছবি

রাজশাহী কলেজে ইতিহাস বিভাগের নতুন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৫ সেপ্টেম্বর) বেলা ১০টায় কলেজের প্রথম বিজ্ঞান ভবনের ইতিহাস বিভাগের ২০২ নাম্বার রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো: শাহ তৈয়বুর রহমান চৌধুরী'র সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

এ সময় নবীনদের উদ্যেশ্যে তিনি বলেন, শিক্ষার্থীরা যদি আত্নবিশ্বাসী হয় তাহলে স্বপ্ন ছুঁতে পারবেন। শিক্ষার মাধ্যমে জ্ঞান অর্জন করতে হবে। ইতিহাস শিক্ষা নয় বরং চর্চা বেশি করতে হবে যার মাধ্যমে এই আত্নবিশ্বাস বাড়বে ৷

তিনি আরো বলেন, রাজশাহী কলেজে রয়েছে অর্ধশতাধিক সহশিক্ষা সংগঠন যার মাধ্যমে নিজের আত্মবিশ্বাস সৃষ্টিতে সাহায্য করবে। কলেজের বিলবোর্ড গুলোতে অনেক মনিষীদের বাণি দেওয়া আছে। যা জানলে বা পড়লে নীতি -নৈতিকতা শিখে নিজে পরিবর্তন হবে এবং অপরকেও পরিবর্তনে করাতে সাহায্য করবে।রাজশাহী কলেজ বিশ্ববিদ্যালয় না হলেও শিক্ষার্থীরা সকল বিষয়ে এগিয়ে থাকবে। এ সময় নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি।

এতে বিশেষ অতিথি ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমানসহ ইতিহাস বিভাগের সকল শিক্ষক।। এ সময় নবীন শিক্ষার্থীদের গোলাপ ফুল এবং কলেজ ফোল্ডার দিয়ে বরন করেনেন কলেজ অধ্যক্ষ।

আরপি/ এসএইচ ০৫

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top