রাজশাহী সোমবার, ২২শে জুলাই ২০২৪, ৮ই শ্রাবণ ১৪৩১


জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী কলেজ ইতিহাস বিভাগে আলোচনা সভা


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২২ ০৬:৪৪

আপডেট:
১৫ আগস্ট ২০২২ ০৬:৪৯

ছবি: রাজশাহী পোস্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী কলেজ ইতিহাস বিভাগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ আগস্ট) বিভাগের ২০২নম্বর কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. শাহ তৈয়বুর রহমান চৌধুরী'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃআব্দুল খালেক ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি, শোকাবহ ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদসহ জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনকর্ম তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুই বাঙালি জাতিকে স্বাধীনতার স্বাদ এনে দিয়েছেন। বঙ্গবন্ধুকে আমাদের জানা উচিত পরিপূর্ণভাবে, দেশের প্রতি, ভাষার প্রতি সর্বোপরি মানুষের প্রতি তাঁর ভালোবাসা কতোটা গভীর, কতোটা আন্তরিক ছিল।

ইতিহাস বিভাগের প্রভাষক আল আমীন হকের সঞ্চালনায় বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন,রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহা: ওলিউর রহমান।

এছাড়াও এসময় ইতিহাস বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরপি/ এসএডি-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top