রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


মহানবীকে কটুক্তির প্রতিবাদে রাজশাহী কলেজে বিক্ষোভ


প্রকাশিত:
১৫ জুন ২০২২ ০৯:৪৩

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২১:০০

ছবি: বিক্ষোভ মিছিল

মহানবী হযরত মুহাম্মদ (স.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির দুই নেতার কটুক্তির প্রতিবাদ জানিয়েছে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টায় এ উপলক্ষে একটি বিক্ষোভ মিছিল কলেজের কলা ভবনের সামনে থেকে বের করা হয়।

কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মিছিলটি কলেজ প্রদক্ষিণ শেষে রাস্তায় বেরিয়ে যায়। এসময় শিক্ষার্থীরা ভারতে মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান। রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনারও জোর দাবি জানান তারা।

শিক্ষার্থীরা বলেন, মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ করেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

ভারতীয় দুই নেতা যে জঘন্যতম কাজ করেছে আমরা তীব্র নিন্দা জানাই। ধর্মীয় শান্তি বিনষ্টের দায়ে আমরা এই দুই নেতার সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাচ্ছি।

এসময় শিক্ষার্থীরা ‘আমার নেতা আমার নেতা, বিশ্ব নবি মোস্তফা। বিজেপির দালালেরা হুশিয়ার সাবধান। বয়কট ইন্ডিয়া। নুপুর শর্মার ফাঁসি চাই। বিশ্ব নবীর অপমান, সইবে না রে মুসলমান। রাসূল আমার ভালোবাসা। উই ওয়ান্ট জাস্টিস... ' লেখা বিশিষ্ট প্ল্যাকার্ড হাতে স্লোগান দিতে থাকেন।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা।

পরে একই বিষয়ে টুইটারে পোস্ট করেন দলটির আরেক জ্যেষ্ঠ নেতা দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানায়।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top