রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


‘জনশক্তিকে মানবসম্পদে পরিণত করতে কাজ করে যাচ্ছে সরকার’


প্রকাশিত:
১৫ জুন ২০২২ ০৯:৩৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৩:২৯

ছবি: সেমিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কারিগরি শিক্ষার মাধ্যমে জনশক্তিকে মানবসম্পদে পরিণত করতে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট হল রুমে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘একটাই লক্ষ্য হতে হবে দক্ষ’ স্লোগানকে সামনে রেখে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে ‘ইন্ডাষ্ট্রি-ইনস্টিটিউট লিংকেজ বৃদ্ধির লক্ষ্যে করণীয় নির্ধারণ’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট।

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন আরও বলেন, এক সময় বাংলাদেশের এই বিপুল সংখ্যক মানুষকে দেশের বোঝা মনে করা হতো। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, ‘মানুষ বোঝা নয়, দেশের মানবসম্পদ’।

তিনি আরও বলেন, প্রায় ২০ হাজার কোটি টাকার প্রকল্পের আওতায় দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, জেলা শহরে পলিটেকনিক এবং সকল বিভাগীয় শহরে উচ্চ মানের কারিগরি প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় সরকারের সিদ্ধান্ত গ্রহণ হয়েছে। কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে সরকার। আমরা সরকারের এই উদ্যোগের সাথে আছি। আমরা চাই এই উদ্যোগ সফল হোক।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রশীদ মল্লিকের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের (প্রশাসন) যুগ্ম-সচিব ড. আয়াতুল ইসলাম।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রংপুর কারিগরি শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের সংযুক্ত কর্মকর্তা আবু হামেদ মোঃ জাকারিয়া শাহীদ।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top