রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে ‘সুবর্ণ সৃজনে বাংলাদেশ’র মোড়ক উন্মোচন


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২২ ০৯:৪৩

আপডেট:
৩ মে ২০২৪ ০০:১২

ছবি: মোড়ক উন্মোচন

রাজশাহী কলেজে মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের ৫০ বছর উপলক্ষে ‘সুবর্ণ সৃজনে বাংলাদেশ’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়েছে। রোববার বেলা ১১ টায় কলেজের শিক্ষক পরিষদ মিলনায়তনে এই মোড়ক উন্মোচন করা হয়। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে উপজীব্য করে প্রকাশ করা হয় এবারের ম্যাগাজিন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, রাজশাহী কলেজ ম্যাগাজিন ‘সুবর্ণ সৃজনে বাংলাদেশ’ মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ ও মানবিক মূল্যবোধসম্পন্ন আলোকিত মানুষ গড়ে তুলতে সহায়ক হবে। এসময় ম্যাগাজিন প্রকাশনা কমিটির সম্পাদক, নির্বাহী সম্পাদকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদও জানান তিনি।

উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান বলেন, নানা তথ্যে সমৃদ্ধ এবারের কলেজ ম্যাগাজিন। এর মাধ্যমে শিক্ষার্থীরা জাতির পিতা, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে বহু তথ্য জানতে পারবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ম্যাগাজিন প্রকাশনা কমিটির সম্পাদক প্রফেসর ড. শিখা সরকার বলেন, এবারের ম্যাগাজিন বৃহৎ কলেবরে প্রকাশিত হয়েছে। বাংলাদেশের ৫০ বছরের অর্জন বিষয়ক লেখা ও তথ্য দিয়ে সহযোগিতার জন্য বিভাগীয় প্রধান ও শিক্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এসময় শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, ম্যাগাজিন প্রকাশনা কমিটির নির্বাহী সম্পাদক প্রফেসর ড. ইব্রাহিম আলী, ম্যাগাজিন প্রকাশনা কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ম্যাগাজিন বিতরণ করা হয়।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top