রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাবি শিক্ষার্থীকে কর্মচারীর হুমকি!


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২১ ০৫:২৮

আপডেট:
৫ মে ২০২৪ ০০:২৯

ফাইল ছবি

ইউপি নির্বাচনের জের ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক কর্মচারীর বিরুদ্ধে শিক্ষার্থীকে সামাজিক মাধ্যমে অকথ্যভাষায় গালিগালাজ ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এতে নিরাপত্তাহীনতায় ভুক্তভোগী শিক্ষার্থী হল ছেড়ে দিয়েছেন।

গত ২১ ডিসেম্বর বিষয়টি অবহিত করে রাজশাহীর বেলপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

অভিযুক্ত কর্মচারী মো. সুমন উজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের উচ্চমান কর্ম সহকারী। ভুক্তভোগী শিক্ষার্থী মো. তানভীর আহমেদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী।

সাধারণ ডায়েরী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত ২০ ডিসেম্বর রাতে অভিযুক্ত মো. সুমন উজ্জামান তার ফেইসবুক আইডি থেকে ভুক্তভোগী তানভীর আহমেদকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে তাকে হুমকিও দেন অভিযুক্ত সুমন। মেসেঞ্জারে দেয়া গালিগালাজ ও হুমকির স্ক্রিনশটের কপি প্রতিবেদকের হাতে রয়েছে। পরে ২১ ডিসেম্বর রাজশাহীর বেলপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন মো. তানভীর আহমেদ।

খোঁজ নিয়ে জানা যায়, ভুক্তভোগী তানভীর আহমেদের ভাই পুঠিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি মো. রাজিবুল হক আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ২নং বেলপুকুরিয়া ইউপির চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

এদিকে অভিযুক্ত মো. সুমন উজ্জামানের পিতা মো. বদিউজ্জামান নৌকা প্রতীক না পেয়ে একই ইউপিতে বিদ্রোহী প্রার্থী হয়ে আওয়ামী লীগ থেকে বহিস্কৃত হয়েছেন।

এই নির্বাচনে তানভীর আহমেদ তার ভাইয়ের হয়ে প্রচারণায় অংশ নিয়েছিলেন। সম্প্রতি মো. সুমন উজ্জামানের বিরুদ্ধে পর্নোগ্রাফির মামলার বিষয়ে একটি স্থানীয় দৈনিকে প্রকাশিত খবর সামাজিক মাধ্যমে শেয়ার করার পরই তানভীর আহমেদকে গালিগালাজ ও হুমকি প্রদান করেন বলে অভিযোগ।

ভুক্তভোগী তানভীর আহমেদ বলেন, আমার ভাইয়ের নিবার্চনী জনসংযোগে অংশ নেয়ায় আমাকে ও আমার পরিবারকে নিয়ে মেসেঞ্জারে অকথ্যভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করে মো. সুমন উজ্জামান। আমি এখন নিরাপত্তা হীনতায় ভুগছি। আমি ভয়ে হল ছেড়ে দিয়ে মেস নিয়েছি।

জানতে চাইলে অভিযুক্ত মো. সুমন উজ্জামান বলেন, আমি তো তাকে (তানভীর আহমেদ) চিনিই না। এ বিষয়ে আমি কিছুই জানি না।

 

আরপি/ এমএএইচ-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top