রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


বাকৃবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত


প্রকাশিত:
২২ ডিসেম্বর ২০২১ ০৩:৪৮

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৩:৪৮

ফাইল ছবি

দীর্ঘ পাঁচ বছর পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগে নতুন নেতৃত্ব আসতে যাচ্ছে। সোমবার (২০ ডিসেম্বর) রাতে বাকৃবি শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের এক সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনয়ন ও নতুন কমিটি গঠনের লক্ষ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আগ্রহী প্রার্থীদের আগামী ১০ দিনের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জীবন বৃত্তান্ত জমা দিতে হবে।

এই ঘোষণার মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর পর নতুন নেতৃত্বের পথে যাচ্ছে বাকৃবি শাখা ছাত্রলীগ। সর্বশেষ ২০১৬ সালের ১৭ নভেম্বর ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সবুজ কাজী ও মিয়া মোহাম্মদ রুবেলকে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক করে বাকৃবি ছাত্রলীগের এক বছরের জন্য আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এক বছর পর ২০১৭ সালের ২২ নভেম্বর ২১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। বর্তমানে সেই কমিটির অর্ধেকের বেশি বিবাহিত এবং চাকরিরত। ক্যাম্পাসে ছাত্রলীগের তেমন কোনো সাংগঠনিক কার্যক্রম নেই।

এদিকে দীর্ঘদিন কমিটি না হওয়ায় হতাশ হয়ে পড়েন পদপ্রত্যাশী নেতাকর্মীরা। এ অবস্থায় মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন তারা। নতুন নেতৃত্ব আসার ফলে ক্যাম্পাসে সাংগঠনিক কাজের গতি বাড়বে বলে তারা আশা প্রকাশ করেন। ইতোমধ্যে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছেন নতুন কমিটিতে পদপ্রত্যাশী নেতাকর্মীরা।

 

আরপি/এমএএইচ-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top