রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন


প্রকাশিত:
১৯ নভেম্বর ২০১৯ ০৩:০৩

আপডেট:
১৯ নভেম্বর ২০১৯ ১১:২৯

রাজশাহী কলেজ আন্ত: বিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০১৯ এর উদ্ভোধন

 

রাজশাহী কলেজে শুরু হয়েছে আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্ট। আজ সোমবার টুর্ণামেন্টের প্রথম দিনে তিনটি খেলা অনুষ্ঠিত হয়েছে। পৃথক এ খেলায় সমাজকর্ম, প্রাণীবিজ্ঞান ও গণিত বিভাগ জয় লাভ করেছে।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে কলেজ মাঠে অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন।

দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় উদ্ভিদবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ। এতে ২-১ গোলে জয় লাভ করে সমাজকর্ম বিভাগ। পরের ম্যাচে মাঠে নামে প্রাণিবিজ্ঞান ও রসায়ন বিভাগ। নির্ধারিত সময়ে অমীমাংসিত থাকায় ম্যাচের ফলাফল নির্ধারিত হয় ট্রাইবেকারে। এতে ৩-২ গোলে জয় লাভ করে প্রাণিবিজ্ঞান বিভাগ। মধ্যাহ্নের পরে তৃতীয় ম্যাচে অর্থনীতি বিভাগকে ২-১ গোলে পরাজিত করে গণিত বিভাগ।

উদ্বোধনী বক্তব্যে অধ্যক্ষ বলেন, পড়ালেখার পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার বিকল্প নেই। তাই পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে। রাজশাহী কলেজ যেমন শ্রেষ্ঠ কলেজ, তেমনি এর শিক্ষার্থীরা দেশের শ্রেষ্ঠ শিক্ষার্থী। খেলার মাঠে সেটা ভুলে গেলে চলবে না। খেলার মাঠে রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। টুর্ণামেন্টটি সু-শৃঙ্খল ও সফলভাবে শেষ করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যক্ষের সঙ্গে উপস্থিত ছিলেন, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর পিযূষ কান্তি ফৌজদার।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, গণিত বিভাগের প্রধান প্রফেসর মহা. সিরাজুল ইসলাম, সমাজ বিজ্ঞানের প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা, অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. ওয়াসীম মোহা. মেজবাহুল হক, সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, শারীরিক শিক্ষা বিভাগের শিক্ষক মো. আমজাদ শাহ্ চৌধুরী, কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈমসহ প্রত্যেক বিভাগের প্রধান ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উচ্চ মাধ্যমিক শ্রেণীসহ মোট ২৬টি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। ১৩টি করে দল নিয়ে ২টি গ্রুপে নক-আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। বিজয়ী দলগুলোকে ‘এ’ গ্রুপে ছয়টি ও ‘বি’ গ্রুপে রেখে পরবর্তী খেলাগুলো পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।

টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top