রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রাজশাহী কলেজে মুজিববর্ষ আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত


প্রকাশিত:
২৪ নভেম্বর ২০২১ ০৪:৫৫

আপডেট:
২৪ নভেম্বর ২০২১ ০৫:১০

ছবি: আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত মুজিববর্ষ আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় রাজশাহী কলেজ মাঠে বিভাগীয় পর্যায়ের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার। ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

উদ্বোধনী বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, ক্রীড়ার মাধ্যমে একটি জাতি বা একটি দেশকে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করানো যায়। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদও জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবদুস সালাম হাওলাদার বলেন, ক্রীড়া তরুণদের সুস্থ ও সুন্দর মনের অধিকারী করে তোলে। ক্রীড়া কখনও কাউকে বিপথগামী করে না বরং সহনশীল হতে শেখায়। আমাদের তরুণ প্রজন্মের সামনে মাদকসহ নানা অপসংস্কৃতির হাতছানি রয়েছে। তরুণ প্রজন্মকে ক্রীড়ামোদী করে তুলতে জাতীয় বিশ্ববিদ্যালয় এ প্রতিযোগিতার আয়োজন করেছে বলেও মন্তব্য করেন তিনি।

সভাপতির বক্তব্যে প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, ভালো মানুষ হতে হলে শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রমের সাথে নিজেদের সম্পৃক্ত রাখতে হবে। তারই অংশ হিসেবে এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান অধ্যক্ষ।

ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে কলেজের ক্রীড়া কমিটির আহ্বায়ক ও ইতিহাস বিভাগের অধ্যাপক ড. ইলিয়াছ উদ্দিন, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদসহ রাজশাহী বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top