রাজশাহী বুধবার, ১লা ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ ১৪২৮


রাজশাহী কলেজে মুজিববর্ষ সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন


প্রকাশিত:
২২ নভেম্বর ২০২১ ১৭:৫৩

আপডেট:
২২ নভেম্বর ২০২১ ১৭:৫৬

ছবি: প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রফেসর আবদুস সালাম হাওলাদার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত মুজিববর্ষ সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন, প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। সোমবার (২২ নভেম্বর) সকাল ১০ টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে বিভাগীয় পর্যায়ের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার। প্রতিযোগিতার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমিন প্রামাণিক।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবদুস সালাম হাওলাদার বলেন, সংস্কৃতি সত্য ও সুন্দরের পথ দেখায়। সংস্কৃতি কখনও কাউকে বিপথগামী করে না। আমাদের তরুণ প্রজন্মের সামনে মাদকসহ নানা অপসংস্কৃতির হাতছানি রয়েছে। তরুণ প্রজন্মকে সংস্কৃতিমনা করে তুলতে জাতীয় বিশ্ববিদ্যালয় এ প্রতিযোগিতার আয়োজন করেছে বলেও উল্লেখ করেন তিনি।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, ভালো মানুষ হতে হলে শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত রাখতে হবে। এ ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদও জানান তিনি।

উদ্বোধনী বক্তব্যে প্রফেসর রুহুল আমিন প্রামাণিক বলেন, শত ধারার সংস্কৃতি মিলিয়েই একটি জাতির বৃহত্তর সংস্কৃতির রূপ ফুটে উঠে। বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের সাথে সাথে বাঙালি সংস্কৃতিরও মুক্তি ঘটেছিল।

সবশেষে বিভাগীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে কলেজের সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ইব্রাহিম আলী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top