রাজশাহী বুধবার, ১লা ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ ১৪২৮


নোবিপ্রবিতে স্নাতক ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ


প্রকাশিত:
১৯ নভেম্বর ২০২১ ১১:১৭

আপডেট:
১৯ নভেম্বর ২০২১ ১১:১৭

ফাইল ছবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২৪ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সদস্য সচিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ভর্তির ক্ষেত্রে মোট ২০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।এরমধ্যে ১০০ নম্বর গুচ্ছের ভর্তি পরীক্ষা থেকে আর বাকী ১০০ নম্বর বিবেচনা করা হবে এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর ভিত্তি করে। অর্থাৎ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলাফলের উপরই শিক্ষার্থীদের মেধা তালিকা নির্ভর করছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা এ, বি, সি এবং ডি গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা ডি এবং ই গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরা ডি এবং এফ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন।প্রতি গ্রুপের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।

বিস্তারিত জানতে www.nstu.edu.bd লিংকে ক্লিক করতে হবে।ভর্তি সংক্রান্ত বিষয়ে তথ্যের জন্য [email protected] তে যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়াও ভর্তি সংক্রান্ত নিয়মনীতির ধারা, উপধারা পরিবর্তন, সংশোধন, সংযোজন এবং পুনঃসংযোজনের অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top