রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


সান্ধ্য আইন বাতিলের দাবিতে রাবি ছাত্রীদের অবস্থান


প্রকাশিত:
৬ নভেম্বর ২০২১ ০৮:৩৪

আপডেট:
৬ নভেম্বর ২০২১ ০৮:৩৪

ছবি: অবস্থান কর্মসূচি

সান্ধ্য আইন বাতিল ও হলে ডাইনিংয়ে বাধ্যতামূলক খাওয়ার প্রতিবাদ জানিয়ে অবস্থান ধর্মঘট পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হলের ছাত্রীরা। শুক্রবার সন্ধ্যা পৌঁনে ছয়টার দিকে হলের সামনে অবস্থান করেন তারা। 

আন্দোলনরত ছাত্রীরা জানান, বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল প্রশাসন সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়ে তাদেরকে ডাইনিংয়ে খেতে বাধ্য করছে। অন্যথায় তাদের সিট বাতিল করা হবে বলে হুমকি দেয়। কিন্তু ডাইনিংয়ে দাম বেশি নিয়েও মানসম্মত খাবার পরিবেশন না করায় অনেক শিক্ষার্থী খেতে চান না।

তাছাড়া অনেক শিক্ষার্থীর টিউশনি থাকে ফিরতে রাত হয়। আবার অনেকে বাড়ি থেকে আসতে দেরি করে এজন্য আমাদের হলে ঢুকতেও সমস্যা করে।

নাম প্রকাশ না করার শর্তে ওই হলের এক আবাসিক ছাত্রী বলেন, হল প্রাধ্যক্ষ মাসে নোটিশ দিয়ে জানিয়ে দেন ডাইনিং খাওয়া বাধ্যতামূলক। অন্যথায় শিক্ষার্থীদের সিট বাতিল করা হবে। একটা পাবলিক বিশ্ববিদ্যালয়ে এটা আবার কেমন নিয়ম। প্রশাসনের যখন যা মনে চাইবে তাই করবে?

তিনি আরও বলেন, হল প্রশাসন বলেছে খাবারের দাম কমানো হবে। কিন্তু কতদিন যে পার হয়ে গেলো এখনো দাম কমানো হয়নি। খাবারের মানও খারাপ। হল প্রশাসন এমন স্বেচ্ছাচারিতা করলে শিক্ষার্থীরা তো আন্দোলন করবেই।

তবে এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ফেরদৌসী মহলকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top