রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


রাবির সাবেক অধ্যাপক মোশাররফ হোসেন স্মরণে শোকসভা


প্রকাশিত:
২ নভেম্বর ২০২১ ০১:১৫

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৫:১৮

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক মোশাররফ হোসেন'র স্মরণে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলা ভবনের ২০৪ নম্বর গ্যালারিরুমে অর্থনীতি বিভাগ এ শোক সভার আয়োজন করে। এর আগে গত ৩ অক্টোবর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

শোক সভায় বক্তারা মরহুম মোশাররফ হোসেনের সহজ-সরলতা, ধার্মিকতা ও পঠন-পাঠনে তার অবদানকে স্মরণ করে রুহের মাগফেরাত কামনা করেন।

এসময় বক্তব্য দেন বিশিষ্ট রবীন্দ্র গবেষক ও অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক সনৎ কুমার সাহা, বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল ওয়াদুদ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আশিক মোসাদ্দিক, বিভাগের শিক্ষক অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যাপক এএনকে নোমান, অধ্যাপক আব্দুর রশিদ সরকার প্রমুখ। সভার সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক নাজমুল্লাহ বিন তারিখ।

উল্লেখ্য, প্রফেসর মোশারফ হোসেন ১৯৩৯ সালে নওগাঁ শহরে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ (সম্মান) ও এমএ ডিগ্রি লাভ করেন। ১৯৬৫ সালে একই বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও ১৯৯৭ সালে অধ্যাপক পদে উন্নীত হন।

তিনি ২০০৪ সালে অধ্যাপনা থেকে অবসর গ্রহণ করেন। তাঁর বেশ কয়েকটি গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। অধ্যাপনা ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য, হল প্রাধ্যক্ষ ও বিভাগীয় সভাপতি, বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সভাপতি, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ সদস্যসহ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top